আলমগীর মানিক,রাঙামাটি :

রাঙামাটির বাঘাইছড়িতে টহলরত সেনা সদস্যদের উপর আঞ্চলিকদলীয় সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করেছে বলে নিরাপত্তাবাহিনী সূত্র নিশ্চিত করেছে। বাহিনীর দায়িত্বশীল উদ্বর্তন কর্তৃপক্ষ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন মঙ্গলবার বাঘাইছড়ির সাজেকের গঙ্গারাম মেলাছড়া নামক স্থানে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট “ইউপিডিএফ” এর সশস্ত্র সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে।

স্থানীয় বাসিন্দা ও নিরাপত্তা বাহিনী সূত্র জানিয়েছে, ইউপিডিএফ এর সশস্ত্র শাখায় চিকিৎসকের দায়িত্বে নিয়োজিত ডাঃ রনি ও খিদিক চাকমার নেতৃত্বে একটি সশস্ত্র সন্ত্রাসী দল মেলাছড়া এলাকায় অবস্থান করছে এমন সুনির্দিষ্ট্য তথ্য পেয়ে বাঘাইহাট সেনাজোনের অধীনস্থ ক্যাপ্টেন মুশফিক সেনাক্যাম্প থেকে একটি টহল টিম উক্ত স্থানে অভিযান পরিচালনায় যায়। এসময় সন্ত্রাসীরা সেনা সদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদেরকে লক্ষ্য করে ভারী অস্ত্রদিয়ে ব্রাশ ফায়ার করে। নিজেদের রক্ষার্থে সেনাটহলটিমের সদস্যরাও পাল্টাগুলি ছুড়ে। আধাঘন্টাব্যাপী সময়কাল উভয় পক্ষের মধ্যে অন্তত শতাধিক রাউন্ড গুলিবিনিময় হয়।

খাগড়াছড়ি রিজিয়নের একজন উদ্বর্তন দায়িত্বশীল কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও দাবি করেছেন। তিনি জানান, ঘটনার পর থেকে উক্ত এলাকায় নিরাপত্তাবাহিনী সাড়াঁশি অভিযান চালানো শুরু করেছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত উক্ত স্থানে অভিযান চলমান থাকবে বলেও জানিয়েছেন উক্ত কর্মকর্তা।