ধর্মমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর মোয়াজ্জেম হোসেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শনে গেলে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ইমাম খাইর, সিবিএনঃ

কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদকে আরো অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন করতে উদ্যোগ নিয়েছে সরকার। ধর্মমন্ত্রণালয় ও গণপূর্ত বিভাগের যৌথ তত্ত্বাবধানে নির্মিতব্য এই প্রকল্পে থাকছে সমৃদ্ধ গবেষণাগার। যেখানে ইসলামের ইতিহাস ঐতিহ্যের প্রায় সব রকমের বই পুস্তক মিলবে।
গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রী সারাদেশের জেলা সদরে ৯ টি ‘মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র’ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। আরো ৩৫৪ টি উদ্বোধনের অপেক্ষায়। তা সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে। কক্সবাজার জেলার মধ্যে কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদকে এ তালিকাভুক্ত করা হয়েছে। কক্সবাজারের ৮ উপজেলায় ৮টি, জেলা সদরে ১টিসহ মোট ৯টি মসজিদ নির্মাণের প্রাথমিক কাজ শেষ করা হয়েছে। প্রকল্পের প্রাক্কলিক মূল্য ৯,৫০০ কোটি টাকা।
সরকারের এই গুরুত্বপূর্ণ প্রকল্পের স্থান পরিদর্শন ও সম্ভাব্যতা যাচাই করতে যান ধর্মমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর মোয়াজ্জেম হোসেন।
তিনি আজ সোমবার সকালে কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শনে গেলে ফুলেল শুভেচ্ছা জানান কক্সবাজার বিএমএ ও কেন্দ্রীয় মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ডাঃ মোহাম্মদ মাহবুবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজারের উপপরিচালক ফাহমিদা বেগম, সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর।
এরপর ডক্টর মোয়াজ্জেম হোসেন মসজিদ কমিটি ও সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে বৈঠকে বসেন। প্রকল্পের ফাইলের অগ্রগতি, মাটি পরীক্ষা, উদ্বোধনের সময় ইত্যাদি নিয়ে কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন গণপূর্তের উপবিভাগীয় প্রকৌশলী এস.এম.এ জাহেদ, মসজিদ কমিটির সদস্য প্রকৌশলী আব্বাস উদ্দিন আহমদ, মোঃ এহসানুল করীম রিয়াজু, আলহাজ্ব মোঃ শাহজাহান চৌধুরী, হাফেজ হেলাল উদ্দিন প্রমুখ।