জে.জাহেদ, চট্টগ্রাম :

কর্ণফূলীতে ‘চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব’ এর গৌরবময় ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন, বিজয় দিবস উদযাপন ও দুস্থ শিশুদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

১৬ ডিসেম্বর (রবিবার) বিকেল সাড়ে ৫টায় উপজেলার চরপাথরঘাটার ঐতিহাসিক পুরাতন ব্রীজঘাট চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ সামশুল তাবরীজ। অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন চরপাথরঘাটা এলাকার বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি আলহাজ্ব লায়ন এমএন ছাফা।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নুর উদ্দীনের সঞ্জালনায় সভাপতি আরাফাত হোসেনের সভাপতিত্বে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন চরপাথরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান হাজী ছাবের আহমেদ।

কর্ণফূলীর সামাজিক উন্নয়ন ও ক্রীড়ামূলক সংগঠন ‘চরপাথরঘাটা মুক্ত বিহঙ্গ ক্লাব’ ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিজয় দিবস উৎসব অনুষ্ঠানে শতাধিক দুস্থ শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এতে প্রধান অতিথির বক্তব্যে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ সামশুল তাবরীজ বলেন, ‘ ‘যতদিন মুক্ত বিহঙ্গ ক্লাব ভালো কাজের সাথে থাকবে, ততদিন আমি আপনাদের পাশে আছি’। আপনারা শিশুদের জন্য কাজ জেনে অত্যন্ত খুশি হয়েছি।’

‘কেনোনা আগামী ২০৪১ সালে যখন আজকের বাংলাদেশ উন্নত বিশ্বে মাথা তুলে দাড়াবে, তখন আমাদের দরকার হবে শিক্ষিত তরুণ প্রজম্ম। সুতরাং আজকের শিশুদের ভবিষ্যতের জন্য আমাদের গড়ে তুলতে হবে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করতে হবে। যা মুক্ত বিহঙ্গ ক্লাব চর্চা করছে।’

কর্ণফুলী নির্বাহী অফিসার আরো বলেন, ‘আপনারা একটি বালিকা স্কুল, কলেজ ও নয়াহাট সেতুর ব্যাপারে দাবি জানিয়েছেন। অনেকে জায়গা জমি দিয়ে সহযোগিতার কথা ও আশ্বাস দিয়েছেন। জেনে খুশি হয়েছি। আমিও কথা দিলাম, আমি কথা দিয়ে কথা রাখি। কর্ণফুলীর উন্নয়নের স্বার্থে যা যা করা দরকার সব ধরনের চেষ্ঠা করবো ইনশাল্লাহ্।’

যদি আগামীতে সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকে তবে আশা করি আপনাদের সব উন্নয়ন সম্ভব হবে। অন্যথায় হবে কিনা আমি জানিনা। কেনোনা মাত্র দেড় বছরে যদি একটি উপজেলা সম্ভব হয়, তবে আগামীতে একটি বালিকা স্কুল, কলেজ ও একটি নয়াহাট সেতু সম্ভব হবেনা কেন? আশা করি সব হবে।’

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট সমাজসেবক নুর আহমদ, জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর ইঞ্জিনিয়ার রাশেদুর রহমান মিলন, মুক্ত বিহঙ্গ ক্লাবের প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ সেলিম হক, যুবলীগ নেতা আনোয়ার সাদত মোবারক, চরপাথরঘাটা গাউছিয়া কমিটির সভাপতি হাজী মুহাম্মদ ইয়াছিন, বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ সাইফুদ্দিন সওদাগর।

উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন মোরশেদ মিয়া, আব্দুর রশিদ, আব্দুল করিম, আব্দুল লতিফ, কামাল উদ্দিন পাশা, হাজী মামুনুর রশিদ, আব্বাস উদ্দিন খাঁন, সাইফুল ইসলাম।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন মুহাম্মদ সুমন আহবায়ক, নাজিম উদ্দীন রিয়াদ সদস্য সচিব, হোসাইন মোবারক যুগ্ন আহবায়ক, সদস্য তারেক হোসেন মুন্না, মুহাম্মদ মহিউদ্দীন, মুহাম্মদ রাসেল রাইন, মুহাম্মদ কায়সার, সাইফুল ইসলাম সাকিব, আরফাতুল ইসলাম সহ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯১ সালে একতা সেবা শিক্ষা শৃঙ্খলা এই চারটি শব্দের শ্লোগানে ক্লাবটি স্থাপিত হয়ে দীর্ঘ ২৭ বছরে পা রেখেছেন। যৌবনে পা রাখা এ সংগঠনটি কর্ণফূলীতে আর্থ সামাজিক নানা উন্নয়ন ও শিশুদের নিয়ে বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এছাড়াও নানা মাদক বিরোধী সেমিনার ও স্বেচ্চায় রক্তদান কর্মসূচী পালন করে ইতিমধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •