নিজস্ব প্রতিবেদকঃ

উখিয়া-টেকনাফে সংসদীয় আসনে বাংলাদেশ অাওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী শাহীন অাক্তারকে জেতাতে মাঠে নেমেছে উখিয়া-টেকনাফের নারী নেত্রীরা। ১১ ডিসেম্বর আনুষ্ঠানিক প্রচারনা শুরু হওয়ার পর থেকে উখিয়া-টেকনাফের নারী জনপ্রতিনিধিরা। তারা প্রতিদিন উখিয়া-টেকনাফের মাঠে ময়দানে চষে বেড়াচ্ছেন। গত ৪ দিনে উখিয়া-টেকনাফের প্রায় প্রতিটি পাড়া মহল্লায় উঠান বৈঠক ও মহিলা সমাবেশ হয়েছে। যেসব বৈঠকে নারী ভোটারদের অংশগ্রহন ছিল চোখে পড়ার মত। উখিয়া-টেকনাফের প্রায় অর্ধেক ভোটার নারী। সেক্ষেত্রে নারী ভোটারদের ভোট যে বেশি পাবেন সংসদ সদস্য হিসেবে তার জেতার সম্ভাবনাই বেশি বলছেন বিশ্লেষকরা। আর সে সুবিধাই পাচ্ছেন শাহীনা অাক্তার। বিশেষ উখিয়া-টেকনাফের সংরক্ষিত নারী জনপ্রতিনিধিরা দিন-রাত পরিশ্রম করছেন। দুই উপজেলার প্রায় শতাধিক নারী নেত্রী নৌকাকে বিজয়ী করতে কাজ করছেন।

অন্যদিকে বিএনপির প্রার্থী শাহজাহান চৌধুরী অভিজ্ঞ প্রার্থী হলেও নারী সমাজের ভোট কতটুকু নিজের অায়ত্তে অানতে পারেন তা নিয়ে সন্দেহ রয়েছে। শাহীন আক্তার একদিকে বর্তমান জনপ্রিয় সংসদ সদস্য অাবদুর রহমান বদির স্ত্রী অন্যদিকে তিনি উখিয়ার ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের কন্যা। সেদিক দিয়ে অনেকটাই সুবিধায় অাছেন শাহীন অাক্তার।

উখিয়া-টেকনাফের জেলা পরিষদের সদস্য অাশরাফ জাহান কাজল জানান, বাংলাদেশ অাওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা একজন নারীকে উখিয়া-টেকনাফে মনোনয়ন দেয়ায় উখিয়া-টেকনাফের নারী সমাজের মুখ উজ্জল করেছেন। সেক্ষেত্রে আগামী ৩০ ডিসেম্বর নারীদের বেশিরভাগ ভোট নৌকা প্রতীকেই যাবে।

উখিয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছেনুয়ারা বেগম জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নেতৃত্বের প্রতি অাস্থা রেখেছেন। সেজন্য অামরা শাহীন অাক্তারকে বিজয়ী করতে কাজ করে যাচ্ছি।

টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র কোহিনুর অাক্তার জানান, উখিয়া-টেকনাফের বর্তমান সংসদ সদস্য অালহাজ্ব অাবদুর রহমান বদিও নারীদের বিভিন্ন ক্ষেত্রে প্রাধান্য দিয়েছেন। সরকারের বিভিন্ন সহায়তা প্রদানেও তিনি নারীদের অগ্রাধিকার দিয়েছেন। তাই ৩০ ডিসেম্বর নৌকা প্রতীকে তারা ভোট দেবেন।

উখিয়া মহিলা অাওয়ামীলীগের সভানেত্রী কাউসার জাহান নিগার জানান, আমি নিজেও নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলাম। তবে জননেত্রী শেখ হাসিনা যে নারীকে মূল্যায়ন করেছেন তাতে উখিয়া-টেকনাফের নারী সমাজ শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।

টেকনাফ পৌরসভার কাউন্সিলর নাজমা অালমও জানান, নৌকার জয়ের ব্যাপারে তারা শতভাগ অাশাবাদী।

এ ব্যাপারে জানতে চাইলে নৌকার প্রার্থী শাহীন অাক্তার জানান, আমার স্বামী অাবদুর রহমান বদি দীর্ঘ ১০ বছর উখিয়া-টেকনাফের সংসদ সদস্য ছিলেন। ওনার জনপ্রিয়তা ও জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নকে কাজে লাগিয়ে তিনি নৌকা প্রতীককে বিজয়ী করে এ অাসনটি শেখ হাসিনাকে উপহার দিতে পারবেন বলে বিশ্বাস করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •