আলমগীর মানিক,রাঙামাটি :

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে আজ পার্বত্য জেলা রাঙমাটিতে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সকাল ৮ টায় সমস্বরে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে রাঙমাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে বিজয় দিবসের আনুষ্ঠানিক কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এবং পুলিশ সুপার মোঃ আলমগীর কবির কুচকাওয়াজ অনুষ্ঠানে প্যারেড সালাম গ্রহণ করেন। পুলিশ, আনসার, স্কাউট, গার্লস গাইড, কাব, হলদে পাখিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ এ অংশগ্রহণ করেন। প্যারেড শেষে মনোজ্ঞ ডিসপ্লে প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকৃতদের পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে দিবসটি পালন উপলক্ষে সকালে সূর্যোদয়ের সাথে সাথে রাঙামাটিস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, রাঙামাটি বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা শহীদ মিনারে শ্রদ্ধা জানান। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য দীপংকর তালুকদারের নেতৃত্বে এবং সকাল সাড়ে আটটায় অন্যান্য রাজনৈতিক ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে আওয়ামীলীগের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ অর্পন করা হয়।