গর্জনিয়ায় নৌকার নির্বাচনী কার্যালয় ভেঙে অগ্নিসংযোগের অভিযোগ

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে নৌকার নির্বাচনি কার্যালয় ভেঙে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

রোববার (১৬ ডিসেম্বর) সকালে স্থানীয় আওয়ামী লীগ নেতারা প্রচারকার্য চালাতে গিয়ে নির্বাচনি কার্যালয় উধাও দেখতে পান। ঘটনাস্থলে বেশ কিছু নৌকার পোস্টার এবং কার্যালয়ের সরঞ্জামাদি আগুনে পুড়ে যাওয়া অবস্থায় পাওয়া যায়।

এ ঘটনায় গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও রামু উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গৌলাম মওলা চৌধুরীকে দায়ি করা হচ্ছে।

বড়বিলের আওয়ামী লীগ নেতা ইয়াহিয়া চৌধুরী দাবি করে বলেন, নৌকার নির্বাচনি কার্যালয়ের খুব কাছেই বিএনপি নেতা গৌলাম মওলা চৌধুরীর বাড়ি। গত শুক্রবার ও শনিবার নৌকার কার্যালয়ের সামনে আওয়ামী লীগের সমাবেশ হয়েছে। সমাবেশে পৃথকভাবে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমলের স্ত্রী সেলিনা সরওয়ার নৌকায় ভোট দেওয়ার জন্য সবাইকে আহবান জানান। এসময় সাধারণ মানুষের ব্যাপক সাঁড়া পাওয়া যায়। এতে ক্ষিপ্ত হয়ে গৌলাম মওলা চৌধুরী তার দলবল নিয়ে রাতের আধারে হামলা ও লুটপাট চালিয়েছে। এ ব্যাপারে প্রতিবাদ সবার আহবান জানানো হয়েছে বলে যোগ করেন ইয়াহিয়া।

তবে অভিযোগের বিষয়টি ভিত্তিহীন দাবি করে গৌলাম মওলা চৌধুরী বলেন, ‘আমি অসুস্থ মানুষ। ঘটনার সময় এলাকায়ও ছিলাম না। আওয়ামী লীগের লোকজন রাতে এসব কাণ্ড ঘটিয়ে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এসবের নেপথ্যে কাজ করছে গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। গোলাম মৌওলা চৌধুরী মনে করেন- আগামীতে তিনিই নজরুলের পথের কাটা। এই জন্য তাঁকে ঘায়েল করার অপচেষ্টা হচ্ছে।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বড়বিলে নৌকার কার্যালয়ে হামলা হয়েছে বলে স্বীকার করলেও বিস্তারিত কথা বলেননি।

জানতে চাইলে গর্জনিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পরিদর্শক মোহাম্মদ আলমগীর জানিয়েছেন খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গর্জনিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মুহিবুল্লাহ অভিযোগ করেছেন- গর্জনিয়ার শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা চলছে। তারই ধারাবিকতায় শনিবার সন্ধ্যায় বটতলী স্টেশন থেকে নজরুল চেয়ারম্যান স্থানীয় যুবলীগ নেতাদের মাধ্যমে ধানের শীষের মিছিল প্রতিরোধ করেন। বিষয়টি খুবই দু:খজনক বলে উল্লেখ করেন তিনি।

সর্বশেষ সংবাদ

রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩

শোভন-রাব্বানী ও ৫ এমপিসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক

বৌদ্ধ ধর্মীয় ট্রাস্টের তহবিল সাড়ে ৭ কোটি থেকে ৫০ কোটি করা হবে : রাষ্ট্রপতি

অতিরিক্ত সচিব সাইফুল্লাহ মকবুল মোরশেদের তুরস্ক যাত্রা

মালয়েশিয়ায় সাবেক এমপি কাজলের জন্মদিন পালন

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চকরিয়া কাকারার শিশু ইয়াছিন ও রাকিব ম্যাজিস্ট্রেটের হেফাজতে

আমিরাত প্রবাসীরা পাচ্ছে বাংলাদেশের এনআইডি

ফেনী জেলার শ্রেষ্ঠ অফিসার ডিবির ওসি রনজিত কুমার বড়ুয়া

চট্টগ্রামে কথিত ‘বন্দুকযুদ্ধে’ হত্যা,ডাকাতি মামলার আসামি নিহত

শনিবার কালারমারছরা প্রাইমারি মাঠেই হচ্ছে জলদস্যুদের আত্মসমর্পণ

পেঁয়াজের মূল্য ইস্যুতে ২৫০০ ‘অসাধু ব্যবসায়ীর’ বিরুদ্ধে আইনি ব্যবস্থা

আইন কমিশনের চেয়ারম্যান খাইরুল হক ৩ দিনের সফরে কক্সবাজারে

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

টেকনাফের সদর, বাহারছড়া ও হ্নীলা আ. লীগের সম্মেলন ও কাউন্সিল বাতিল

বদি আলম হত্যা মামলায় আদালতে স্বীকারোক্তি দুই আসামীর

জেলা আওয়ামী লীগের মূলতবী সভায় ৬ সিদ্ধান্ত

কক্সবাজার সরকারি কলেজে পর্যটন শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা

জেলার মানবাধিকার পরিস্থিতি পর্যালোচনা ও প্রতিবেদন প্রস্তত বিষয়ক কর্মশালা

রামুতে প্রাচীন শিলালিপি ও হাতির ফসিল সংগ্রহ