চকরিয়া সংবাদদাতা:
কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ার ঢেমুশিয়া ইউনিয়নের ইলিশিয়া এলাকায় বিএনপি প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের গণসংযোগ ও পথসভা ঠেকাতে ফাঁকা গুলিবর্ষণ করছে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা। তারা থেমে থেমে গুলিবর্ষণ করছে। এই সময় ‘ধানের শীষ’ প্রতীকের নির্বাচনী প্রচারণার একটি গাড়িও ভাঙচুর করা হয়।

বিজয় দিবসের দিন রোববার (১৬ ডিসেম্বর) সকাল ১১টা থেকে গুলিবর্ষণের এই ঘটনা ঘটছে।

স্থানীয় বিএনপি এই দাবি করে জানিয়েছে, ঢেমুশিয়া ইউনিয়নের ইলিশিয়া এলাকায় গণসংযোগ ও পথসভা করার কথা রয়েছে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের। এই খবর পেয়েই আওয়ামী লীগ নেতা-কর্মীরা ইলিশিয়া ব্রীজের কাছে থেমে থেমে ফাঁকা গুলিবর্ষণ করছে।

জেলা বিএনপি নেতা ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপির সভাপতি জামিল ইব্রাহিম চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এডভোকেট হাসিনা আহমদের নির্বাচনী প্রচারণা ঠেকাতেই আওয়ামী লীগ প্রকাশ্যে সশস্ত্র অবস্থায় ইলিশিয়া ব্রীজের কাছে অবস্থান নিয়েছে। তারা ওই সড়কে যানবাহন চলাচলও বন্ধ করে দিয়েছে।

তবে তিনি বলেন, বিএনপি ধৈর্য্যরে পরিচয় দিচ্ছে। আমরা শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় বিশ্বাসী। কিন্তু জনগণ ক্ষেপে গেলে তখন দায়-দায়িত্ব আওয়ামী লীগ ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাফর আলমকেই নিতে হবে।

এদিকে ‘ধানের শীষে’র প্রার্থী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদের স্ত্রী এডভোকেট হাসিনা আহমদ নির্বাচনী প্রচারণার ৬ষ্ট দিনেও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তবে তিনি এখনও ইলিশিয়া এলাকায় আসেননি।