মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার-২ আসনে ২৩ দলীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী কারাবন্দী এ.এইচ এম.হামিদুর রহমান আযাদ তাঁর “হামিদুর রহমান আযাদ” নামে পরিচালিত  ফেসবুকে ১৪ ডিসেম্বর শুক্রবার এক স্টাটাসে বলেছেন-তিনি ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার ব্যাপার এখনো আশাবাদী। এ.এইচ.এম হামিদুর আযাদের মনোনয়নপত্র ক্রয় থেকে প্রতীক নির্ধারণ পর্যন্ত সরকারের বিভিন্ন লোকজন ও বিশেষ একটি মহল ষড়যন্ত্র করেছেন এবং সেই ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে বলে তাঁর ফেসবুক স্টাটাসে উল্লেখ করা হয়েছে। এ.এইচ.এম. হামিদুর রহমান আযাদ গত জুলাই মাস থেকে কারাগারে থাকলেও তাঁর নামে পরিচালিত ফেসবুকটি সবসময় আপডেট থাকে। নিম্মে ‘হামিদুর রহমান আযাদ’ নামীয় ফেসবুকের স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো:

“পত্র পত্রিকা ও নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে জানা যায়, আইনি জটিলতাই ধানের শীষ হারায় মহেশখালীর ২৩ দল ও ঐক্যফ্রন্টের প্রার্থী হামিদ আযাদ৷ অনেকে অাবার দালালির গন্ধ পাচ্ছেন-উনাদের কথা চিন্তা করলে একটি গ্রাম্য প্রবাদ মনে পড়ে। সেটা হচ্ছে-চুরের মনে পুলিশ পুলিশ। দালালের দালালির স্বভাব থাকে! এখানে একটা কথা বলে রাখা দরকার, মনোনয়ন ফরম ক্রয় থেকে প্রতীক নির্ধারণ পর্যন্ত সরকার দলের লোকজন ও বিশেষ মহল থেকে হামিদ অাজাদকে রুখে দেয়ার জন্য যা যা করা যায়, সবই করেছেন এবং এ ষড়যন্ত্র বন্ধ হবার কোন সম্ভাবনাও নেই। জোট থেকে এ প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন নিশ্চিত হবার পূর্ব পর্যন্ত বিশেষ মহল উনার ব্যক্তি চরিত্রের উপর অাক্রমণ করে উনাদের প্রতিহিংসাপরায়নতার পরিচয় দিয়েছেন। জোটের পক্ষে থেকে মনোনয়ন নিশ্চিত হওয়ার পর উনারা ঘন্টাদশেক বিশ্রামের সুযোগ পায়। যখন উনারা জানতে পারেন হামিদ অাজাদ প্রতীক হিসেবে ধানের শীষ পাওয়ার সম্ভাবনা কম, তখনই ষড়যন্ত্রকারীরা শুরু করে নতুন ষড়যন্ত্র। যা হচ্ছে প্রতীকের দোহাই দিয়ে মানুষকে বিভ্রান্ত করা। অামরা বৃহত্তর স্বার্থকে বলি দিতে চায়-ক্ষুদ্র ব্যক্তি স্বার্থের জন্য। প্রত্যেকেরই মনে রাখা দরকার-সব সিদ্বান্তের উপর বড় সিদ্বান্ত অাছে!
ঢাকা-৬ অাসনে যখন জাতীয়তাবাদি দলের হেভিওয়েট প্রার্থী ইসরাক ভাইকে না দিয়ে অচেনা সুব্রত চৌধুরীকে দেয়া হয় তখনই তিনি সংবাদিকদের সম্মুখে ঘোষণা করেন দেশের বৃহত্তর স্বার্থে অনেক কিছু ত্যাগ করতে হয়। মহেশখালী-কুতুবদিয়ার মানুষের নিকট প্রার্থী, প্রতীক এসবের চেয়ে দেশের বৃহত্তর স্বার্থ অনেক বড়। তাই এ বিষয়ে কেউ বড় কোন ভুল করবেননা।
ধানের শীষের ব্যাপারে অামরা অাজো অাশাবাদি ইনশাআল্লাহ্ ভালো কিছু হবে।
স্বৈরাচারী সরকার থেকে ও যাবতীয় ষড়যন্ত্রের মোকাবেলায় অাল্লাহর সাহায্য কামনা করি।”
বিস্ময়কর ব্যাপার হলো-ধানের শীষ প্রতীক পাওয়ার ব্যাপারে স্টাটাসে এখনো আশাবাদী বলা হলেও একই ফেসবুক স্টাটাসের সাথে আপেল প্রতীক নিয়ে এ.এইচ.এম হামিদুর রহমান আযাদের ছবি সহ একটি পোষ্টারও যুক্ত করে দেয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •