প্রেস বিজ্ঞপ্তি:
শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে কক্সবাজার প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাংবাদিক ইউনিয়নের ক্রীড়া সম্পাদক আহসান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক বদিউল আলম, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক ও দৈনিক কক্সবাজার পত্রিকার পরিচালনা সম্পাদক মো. মুজিবুল ইসলাম, দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ফরহাদ ইকবাল, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দীপু, দৈনিক ইত্তেফাকের কক্সবাজার প্রতিনিধি মো. জুনাঈদ, একুশে টিভির আব্দুল আজিজ, সময় টিভির সুজাউদ্দিন রুবেল, ইন্ডিপেন্ডেন্ট টিভির তৌফিকুল ইসলাম লিপু, আমার সংবাদের শফিউল আলম, দৈনিক পুর্বকোণের আরফাতুল মজিদ, দৈনিক কক্সবাজারের আজিম নিহাদ, এটিএন নিউজের অর্পন বড়ুয়া, বার্তা ২৪.কম’র মুহিববুল্লাহ মুহিব, দৈনিক আজকের কক্সবাজারের সাইফুল ইসলাম ও কক্সবাজার প্রতিদিনের মিজানুর রহমান প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে উদ্বুদ্ধ হতে হবে। বর্তমান প্রজন্মকে যার যার অবস্থান থেকে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করে যেতে হবে। তবেই একটি অসাম্প্রদায়িক প্রকৃত গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গড়ে তোলা সম্ভব। এ সময় বক্তারা যুদ্ধাপরাধের বিচারের রায় কার্যকর হওয়ায় সন্তোষ প্রকাশ ও যাদের রায় এখনো কার্যকর হয়নি তাদের রায় কার্যকরের জন্য দাবি জানান।

উল্লেখ্য যে, স্বাধীনতার ঠিক আগ মুহূর্তে ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনী নির্মমভাবে হত্যা করে বাঙ্গালীর শ্রেষ্ঠ সন্তানদের।