cbn  

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের মজলিসে শুরা ও কেন্দ্রীয় কর্মপরিষদ নেতৃবৃন্দ বলেছেন, মাওলানা নুর মোহাম্মদ খিলী রহ. ছিলেন একজন প্রবীণ রাজনীতিবিদ, ইসলামী আন্দোলনের এক অকুতোভয় সৈনিক, দক্ষ সংগঠক। ইসলামী ছাত্রসমাজের ইতিহাসে একজন নিবেদিতপ্রাণ, আত্মত্যাগী নেতা হিসেবে তাঁর অগ্রণী ভূমিকা অবিস্মরণীয়। প্রবীণ এ নেতার ইন্তেকালে আমরা একজন একনিষ্ঠ অভিভাবক ও নির্ভীক সিপাহসালারকে হারিয়েছি।
নেতৃবৃন্দ নেজামে ইসলাম পার্টি সংযুক্ত আরব আমিরাতের সাবেক সভাপতি, ইসলামী ছাত্রসমাজের সাবেক নেতা সর্বজন শ্রদ্ধেয় মাওলানা নুর মোহাম্মদ খিলীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলেন।
শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের মজলিসে শুরা ও উপদেষ্টা পরিষদ চেয়ারম্যান ড. আ. ফ. ম খালিদ হোসেন, মজলিসে শুরা সদস্য ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আব্দুল মাজেদ আতহারী, মাওলানা আব্দুল খালেক নিজামী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, মাওলানা আবু তাহের খান, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল-মাসউদ খান, সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, মহাসচিব আতিকুর রহমান সিদ্দিকী, সংগঠন সচিব বিএম আমির জিহাদী, অর্থ সচিব এহতেশামুল হক সাখী, প্রচার সচিব হামিদুল হক শরীফ, দফতর সচিব ফয়েজ আহমদ প্রমুখ।

এক শোকবার্তায় নেতৃবৃন্দ আরো বলেন, মাওলানা নুর মোহাম্মদ খিলী রহ. ছিলেন আপাদমস্তক একজন রাজনীতিবিদ। তিনি আজীবন ইসলামী হুকুমত প্রতিষ্ঠার স্বপ্ন দেখেতেন। তিনি কখনো রাজনীতি বিমুখ ছিলেন না; সবসময় ইসলামী রাজনীতিতে সরব ও সক্রিয় ছিলেন। তিনি ছিলেন দক্ষ ইসলামী সংগঠক, অভিজ্ঞ রাজনীতিক। তিনি আজীবন ইসলামী ছাত্রসমাজ ও নেজামে ইসলাম পার্টিকে সংগঠিত করার চেষ্টা করেছেন। আমরা তাঁর মধ্যে কোন হতাশা দেখিনি। কোন প্রতিকূলতা তাকে নেজামে ইসলাম পার্টির কাজ থেকে বিরত রাখতে পারেনি। আরব আমিরাতের অনেক প্রতিকূলতা সত্ত্বেও তিনি নেজামে ইসলাম পার্টির সভাপতির দায়িত্ব পালন করেছেন অত্যন্ত দৃঢ়তার সঙ্গে। ইসলাম নেজাম প্রতিষ্ঠার সংগ্রামে তাঁর আত্মত্যাগ স্মরণীয় হয়ে থাকবে।
নেতৃবৃন্দ মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, চট্টগ্রাম বোয়ালখালী কদুরখিল মিফতাহুল উলুম মাদ্রাসার সাবেক মুহতামিম, নেজামে ইসলাম পার্টির প্রবীণ নেতা মাওলানা নুর মোহাম্মাদ খিলী রহ. ৮ নভেম্বর (বৃহস্পতিবার) রাতে বোয়ালখালীর নিজ বাড়িতে ইন্তেকাল করেন- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •