প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি ও জাতীয় ঐক্যজোট মনোনীত সংসদ সদস্য প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ অভিযোগ তুলেছেন, তাঁর নির্বাচনী কর্মকান্ডে অংশগ্রহণকারি নেতা-কর্মীদের পুলিশ বাড়ি বাড়ি গিয়ে হয়রানি ও ভয়ভীতি দেখাচ্ছে। শুধু নির্বাচনে অংশগ্রহণকারিরা নয়, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বাড়িতে হানা দিয়ে পুলিশ তাদের পরিবারের সদস্যদের হুমকি-ধমকি দিচ্ছে। পুলিশের এই আচরণে চকরিয়া ও পেকুয়া উপজেলায় নেতা-কর্মীরা রাতে বাড়িতে ঘুমাতে পারছেন না।

তিনি এক বিবৃতিতে এই অভিযোগ তুলে বলেন, এভাবে কখনোই নির্বাচনে লেভেল-প্লেইং ফিল্ড হতে পারে না। সরকার একদিকে সুষ্টু নির্বাচনের নাটক করছে। অন্যদিকে বিরোধী মতের নেতা-কর্মীদের রাতের আঁধারে পুলিশ দিয়ে হয়রানি করছে।

তিনি নির্বাচন কমিশন, জেলা রিটার্নিং কর্মকর্তাসহ আইন শৃংখলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের প্রতি এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেছেন।

‘ধানের শীষে’র প্রার্থী হাসিনা আহমদ দাবি করেন, জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু হওয়ার পর থেকেই চকরিয়া ও পেকুয়া উপজেলার নানাপ্রান্ত থেকে একই ধরণের অভিযোগ পাচ্ছেন তিনি। পুলিশ গভীর রাতে নেতা-কর্মীদের ঘরে গিয়ে মহিলাদের হয়রানি ও হুমকি-ধমকি দিচ্ছে। পুলিশের ভয়ে নেতা-কর্মীরা বাড়িছাড়া হতে বাধ্য হচ্ছেন।

তিনি আইনশৃংখলা বাহিনীর দৃষ্টিআকর্ষণ করে বলেন, সুষ্টু নির্বাচন করতে চাইলে এখনই পুলিশের এই ধরণের কর্মকান্ড বন্ধ করতে হবে। নয়তো জনতা ক্ষেপে গেলে তখন কারো কিছু করার থাকবে না।

হাসিনা আহমদের মতে, তিনি শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনে বিশ^াসী। সন্ত্রাস কিংবা পুলিশ দিয়ে হয়রানি করে প্রতিপক্ষকে ঘায়েল করার রাজনীতি সেই শান্তিপূর্ণ নির্বাচনে প্রবল বাধা হয়ে উঠছে।

তিনি আবারও আইনশৃংখলা বাহিনীকে এই ধরণের কর্মকান্ড থেকে সরে আসার আহবান জানান।