cbn  

আলমগীর মানিক, রাঙামাটি:
পাহাড়বাসী সকল সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করাসহ গণতন্ত্র ফিরিয়ে আনতে ধানের শীষ প্রতিকে ভোট প্রার্থনা করেছেন বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্য ফ্রন্টের প্রার্থী সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান। বুধবার রাঙামাটির কাউখালী উপজেলাজুড়ে নির্বাচনী প্রচারনায় স্থানীয় পাহাড়ি-বাঙ্গালী ভোটারদের কাছে ধানের শীষ প্রতিকে ভোট প্রার্থনা করে মনিস্বপন দেওয়ান বলেছেন, পুরোদেশের ন্যায় পার্বত্যবাসীও বিগত ১২টি বছর তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে। দেশের মানুষ রুদ্ধশ্বাস এই পরিস্থিতি থেকে মুক্তি কামনা করছে। এই অবস্থা থেকে পরিত্রাণের একমাত্র উপায় হলো দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। গণতন্ত্র ফিরিয়ে আনতে পারলেই দেশনেত্রী তথা গণতন্ত্ররক্ষাকারী আপোষহীন নেত্রী তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব। দেশে গণতন্ত্র ফেরাতে পারলেই আমাদের তারুণ্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারবো আমরা। তাই দেশের মানুষকে তাদের গনতন্ত্র ফিরিয়ে দিতে ধানের শীষকে ক্ষমতায় আনতে নিজেদের ভোটাধিকার প্রয়োগের কোনো বিকল্পও নেই বলে মন্তব্য করেছেন মনিস্বপন দেওয়ান।

বর্তমানে পার্বত্যাঞ্চলে একটি চতুর্থ শ্রেণীর চাকুরি মূল্য ৯ থেকে ১৫ লাখ টাকা মন্তব্য করে জনাব দেওয়ান বলেন, গণমানুষের ভাগ্যোন্নয়নে ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসতে পারলে পাহাড়ে চাকুরী হবে মেধার মূল্যায়নের মাধ্যমে। যার উদাহরণ বিগত চারদলীয় জোটের আমলে সময় থেকেই রাঙামাটিতে দৃশ্যমান রয়েছে।

মনিস্বপন বলেন, বিগতদিনে ক্ষমতকালীন ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত সময়কালে পার্বত্য রাঙামাটিতে কোনো ধরনের জাতিগত সাম্প্রদায়িক সংঘাতের মতো কোনো ঘটনা ঘটেনি। আর এর পরবর্তী সময়ে বিগত বছরগুলোতে পার্বত্য চট্টগ্রামে কি ঘটেছে এটা দেখিয়ে দেওয়ার প্রয়োজন পড়েনা। সাধারণ পাহাড়বাসীরাই এটা স্বচক্ষে প্রত্যক্ষ করেছে। এই ধরনের শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে পার্বত্যবাসীকে মুক্ত করতেই ২৯৯নং রাঙামাটি আসনে ধানের শীষ প্রতিকে ভোট দেওয়ার কোনো বিকল্প নেই।

বুধবার সকাল থেকে রাঙামাটি শহর থেকে কাউখালী উপজেলা সফরে গিয়ে উপজেলার বেতবুনিয়া, গোদার পাড়, শিয়ালবুক্কা, নাইল্যাছড়ি, আদর্শগ্রামসহ উপজেলা সদরে আয়োজিত নির্বাচনী সভা-সমাবেশে ২৯৯নং আসনের ধানেরশীষের প্রার্থী সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান এসব কথা বলেন। এসময় রাঙামাটি জেলা বিএনপির সভাপতি হাজী মোঃ শাহআলম, জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল আলীম, জেলা বিএনপির যুগ্ন সম্পাদক নিজাম উদ্দিন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদৎ মোঃ সায়েম, জেলা তাঁতীদলের সভাপতি আব্দুল গণি মজুমদার, মহিলা দলের জেলা সম্পাদিকা শাহেদা আলম, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু, কাউখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ, ছাত্রদল নেতা আব্দুল্লাহ তুহিনসহ উপজেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ এসময় ধানের শীষ প্রতিকের পক্ষে স্থানীয়দের ভোট প্রার্থনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •