cbn  

আলমগীর মানিক, রাঙামাটি:
পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় ও অবৈধ অস্ত্র উদ্ধার জোড়দার করতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানিয়েছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রাঙামাটি ২৯৯নং আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার।

তিনি বলেন, পার্বত্য অঞ্চলে পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরের আগে পাহাড়রে সাধারণ জনগণ অনিরাপত্তায় ছিলো, পার্বত্য অঞ্চলে সবসময় অপ্রীতিকর অবস্থা, হানাহানি-মারামারি ও নৈরাজ্যের শেষ ছিলো কিন্তু ১৯৯৭সালে ২রা ডিসেম্বর পার্বত্য জনসংহতি সমিতি (জেএসএস) সাথে সরকারের সাথে চুক্তি স্বাক্ষরের পর আগের তুলনায় পাহাড়ে সেসব অপ্রীতিকর অবস্থা অনেক কমে এসেছে। তবে এখনো পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্রে ব্যবহার, সন্ত্রাসী কর্মকান্ড, গুম, হত্যা চাঁদাবাজি পরোপুরি শেষ হয়নি, তা এখনো রয়ে গেছে। জেএসএস অবৈধ অস্ত্রের ব্যবহারের মাধ্যমে পাহাড়কে অশান্ত করে রেখেছে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় গেলে যেকোন মূল্যে পার্বত্য অঞ্চল থেকে অস্ত্রে ব্যবহার, সন্ত্রাসী কর্মকান্ড, গুম, হত্যা চাঁদাবাজি বন্ধ করা হবে আশ্বাস দেন দীপংকের তালুকদার।

বাঘাইছড়ি উপজেলার পৌরসভাধীন চৌমুহনী চত্বর, বটতলী ইউনিয়ন, দুরছড়ি ইউনিয়ন ও আমতলী ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত নির্বাচনী প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জুম্মো অধিকারের নামে ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন এবং পাহাড়ে সুষম উন্নয়নের নামে পার্বত্য জনসংহতি সমিতি জেএসএস ও তাদেও নেতা উষাতন তালুকদার এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পাহাড়ের সাধারণ মানুষের সাথে বিভিন্ন মিথ্যার আশ্রয় নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে, জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। এসময় তিনি জনবিচ্ছন্ন প্রার্থীদের ভোট না দেওয়ার আহব্বানও জানান।

সরকারের বিভিন্ন উন্নয়ন কান্ড তুলে ধরে বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় ও অবৈধ অস্ত্র উদ্ধার জোড়দার করতে, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ের শান্তি শৃঙ্খলা বজায় রেখে বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করার জন্য সর্বস্তরের জনসাধারনকে আহবান জানান। বাঘাইছড়ি উপজেলার আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত বিভিন্ন নির্বাচনী প্রচারণা সভায় দীপংকর তালুকদার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী কামাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজা বেগম চিনু, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা আওয়ামলীগ নেতা ও সাবেক রাঙামাটি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিবসহ অন্যন্যা নেতৃবৃন্দ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •