cbn  

আলমগীর মানিক, রাঙামাটি:

দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে ২৯৯নং পার্বত্য রাঙামাটি আসনে আপামর জনসাধারনের নিকট ভোট চাইলেন জাতীয় ঐক্য ফ্রন্ট তথা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ধানের শীষ প্রতিকের প্রার্থী মনিস্বপন দেওয়ান। পার্বত্যাঞ্চলে শান্তি প্রক্রিয়ার স্থায়ী করণ, সকল সম্প্রদায়ের মাঝে সম্প্রীতি প্রতিষ্ঠা, পর্যটন শিল্পের বিকাশ ও অগ্রাধিকার ভিত্তিক উন্নয়নের উপর জোর দিয়ে কাজ করা প্রতিশ্রুতি ব্যক্ত করলেন রাঙামাটিতে ঐক্যফ্রন্টের প্রার্থী মনিস্বপন দেওয়ান। সাবেক এই পার্বত্য উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, চলমান ১১তম জাতীয় সংসদ নির্বাচনে অবতীর্ণ হওয়ার পর সোমবার (১০ ডিসেম্বর) প্রথমবারের মতো সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এএই প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

পাহাড়ের ভূমি সমস্যাকে একটি অন্যতম প্রধান সমস্যা হিসেবে উল্লেখ করে এই বিষয়ে একটি নির্দিষ্ট্য নীতিমালা প্রণয়নের প্রয়োজনীয়তা রয়েছে বলে মতামত ব্যক্ত করেছেন। তিনি বলেন, পিছিয়ে পড়া পার্বত্য চট্টগ্রামের যুব জনগোষ্ঠির কর্মসংস্থান নিশ্চিত করা গেলে এখানকার সমস্যা অনেকাংশেই কমে যাবে। কিন্তু বর্তমানে একটি ছোট পদের চাকুরি নিতেও ১০ থেকে ১২ লাখ টাকা খরছ করার যে রীতি চালু হয়েছে আমরা ক্ষমতায় গেলে এই রীতি ভেঙ্গে দিতে চাই। তবে চাকুরী হবে যোগ্যতা ও মেধার ভিত্তিতে।

সোমবার বেলা সাড়ে এগারোটার সময় রাঙামাটি শহরস্থ বিএনপি’র দলীয় কার্যালয়ে আয়োজিত এই মতবিনিময়কালে জানানো হয়, আজ সকালেই মনিস্বপন দেওয়ানকে দলীয় প্রতিক ধানের শীষ বরাদ্ধ প্রদান করেন রিটার্নিং কর্মকর্তা একেএম মামুনুর রশিদ। আজ থেকেই আনুষ্ঠানিকভাবে পার্বত্য জেলা রাঙামাটিতে নির্বাচনী প্রচার-প্রচারনা শুরু করতে যাচ্ছে বিএনপিসহ তাদের ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। তাই প্রচারনার শুরুতেই জেলায় কর্মরত সকল স্তরের গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করে নিজেদের লক্ষ্য-উদ্দ্যেশ্য রাঙামাটিবাসীর সামনে তুলে ধরার উদ্যোগ নিয়েই এই মতবিনিময় সভার আয়োজন করেন ধানের শীষ প্রতিকের প্রার্থী মনিস্বপন দেওয়ান। সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনিস্বপন দেওয়ান বলেন, বর্তমান সময় পর্যন্ত আমরা বলতে পারিনা নির্বাচনের সুষ্ঠ পরিবেশ এখনো তৈরি হয়েছে। এখনো পর্যন্ত লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে পারেনি নির্বাচন কমিশন। নির্বাচনে সবার সমান সুযোগ তৈরি হয়নি। এটা করার দায়িত্ব ইসির। তাদের প্রতি আহ্বান জানাই সব দলের জন্যে সমান সুযোগ করে দেয়ার জন্যে।

এসময় অন্যান্যের মধ্যে রাঙামাটি জেলা বিএনপির সভাপতি হাজী শাহ আলম, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট সাইফুল ইসলাম পনির, জেলা বিএনপির প্রচার সম্পাদক নেজাম উদ্দিন, সদর থানা বিএনপির সভাপতি এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, বিএনপি নেতা শফিউল আযম, মাহবুবুল বাসেত অপু, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, কামাল উদ্দিন, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক হোসেন সাব্বির, সাধারণ সম্পাদক আলী আকবর সুমনসহ বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •