cbn  

ইমাম খাইর, সিবিএনঃ

মহেশখালী-কুতুবদিয়াকে সোনার এলাকায় পরিণত করতে চাই। শিক্ষাকে ব্যাপকহারে প্রসারিত করার মাধ্যমে আমার সংসদীয় এলাকাকে মডেল হিসেবে পরিণত করব।
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে চরমোনাই পীরের মনোনীত প্রার্থী ( হাতপাখা) ডক্টর জসিম উদ্দিন নদভী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে কক্সবাজার শহরের এক আবাসিক হোটেলের কনফারেন্স হলে স্থানীয় গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন তিনি। এর আগে তিনি জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে দলীয় প্রতীক হাতপাখা গ্রহণ করেন।
ডক্টর জসিম উদ্দিন বলেছেন, দেশে নোংরা রাজনীতি চর্চা হচ্ছে। মানুষের শান্তি নেই। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বিএনপির উপর নির্যাতন চলে, বিএনপির ক্ষমতায় থাকলে আওয়ামী লীগের উপর নির্যাতন চালানো হয়। দেশ এভাবেই চলছে। দেশের জনগণ জুলুম নির্যাতন থেকে পরিত্রাণ চায়। ভোটের মাধ্যমেই নেতৃত্ব পরিবর্তন দরকার। পরিবর্তনের প্রত্যাশায় আমি নির্বাচনে আসার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি বলেন, অতীতের কোন নেতৃত্ব কিছুই করতে পারেনি। আমি শিক্ষার আলোয় সমাজকে আলোকিত করার প্রত্যয়ে মাঠে নেমেছি। ক্ষমতা দিয়ে যা করা যাবে ক্ষমতার বাইরে থেকে তা সম্ভব নয়।
ডক্টর জসিম আগামী নির্বাচনে নিজের পক্ষে ভোট প্রার্থনা করে বলেন, আমি নির্বাচিত হলে নিজের শিক্ষাগত যোগ্যতা কাজে লাগিয়ে দৃষ্টান্তমূলক কাজ করতে পারব। দল মত নির্বিশেষে সবাই আমাকে ভোট দিবে।
ডক্টর মাওলানা জসিম উদ্দিন নদভী মহেশখালী উপজেলার মাতারবাড়ী রাজঘাট এলাকার মতো একটি অজপাড়া থেকে গিয়ে মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে স্নাতক (সম্মান) ডিগ্রী সমাপ্ত করেন।
এর আগে ১৯৯০ সালে ভারতের বিখ্যাত বিদ্যাপীঠ দারুল উলুম নদওয়াতুল উলামা লক্ষ্ণৌ হতে দুই বছর মেয়াদি আরবী ভাষা সাহিত্যে ডিপ্লোমা সম্পন্ন করেন। ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া থেকে ২০০৮ সালে আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ হতে এমফিল ডিগ্রি অর্জন করেন। সংসদ সদস্য পদপ্রার্থী ডক্টর জসিম উদ্দিন দেশের প্রখ্যাত আলেম সোলতান যওক নদভীর জামাতা।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন যুব আন্দোলনের কক্সবাজার জেলা সভাপতি মুস্তাফিজুল হক, মোটর শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি তকি উদ্দিন, ইসলামী আন্দোলনের উত্তর মহেশখালী সভাপতি ইয়াহইয়া সাঈদ, অর্থ সম্পাদক আবদুল মান্নান, শিক্ষক ফোরামের সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •