এম মনছুর আলম, চকরিয়া :

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে মহাজোটের শরীকদল জাতীয় পার্টি(এরশাদ) এর প্রার্থী হাজী মোহাম্মদ ইলিয়াছ গতকাল মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে এ আসনে বর্তমানে মহাজোটের প্রার্থী দাড়ালো আওয়ামীলীগ ও মহাজোটের প্রার্থী জাফর আলমসহ দু‘জন। গতকাল রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনেও হাজী মোহাম্মদ ইলিয়াছ মনোনয়ন প্রত্যাহার না করায় ভোটারদের মাঝে বিভ্রান্তি দেখা দিয়েছে। তিনি কী জাতীয় পাটির লাঙ্গল নিয়ে মাঠে থাকবেন নাকি মহাজোট প্রার্থী জাফর আলমের সাথেই কাজ করবেন এমন প্রশ্ন সাধারণ ভোটারদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার পর কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে ৮ প্রার্থী মনোনয়ন দাখিল করেন কক্সবাজার জেলা রিটার্নিং অফিসারের কাছে। গতকাল রবিবার প্রত্যাহারের শেষদিনে ৮ প্রার্থীর মধ্যে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।

আওয়ামীলীগ ও মহাজোটের মনোনীত প্রার্থী হিসেবে জাফর আলম (নৌকা) বহাল থাকলেও শরীক দল জাতীয় পার্টির প্রার্থী মৌলভী ইলিয়াছ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার করেননি। তিনি মনোনয়ন প্রত্যাহার না করায় ভোটযুদ্ধে মহাজোটের প্রার্থী দু‘জন বলে ধরে নিচ্ছেন ভোটাররা।

মনোনয়ন প্রত্যাহার না করার বিষয়ে সত্যতা জানাতে চাইলে হাজী মোহাম্মদ ইলিয়াছ সাংবাদিকদের জানান, আমি মনোনয়ন প্রত্যাহার করেননি। তবে শেষ পর্যন্ত ভোটযুদ্ধে মাঠে থাকবেন কিনা জানতে চাইলে তিনি বলেন ‘এখনো নিশ্চিত করে বলতে পারছিনা, পরে জানাবো’। অন্যদিকে জাতীয় ঐক্য ফ্রন্টের একক প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ভারতের সিলংয়ে নির্বাসিত সালাহউদ্দিন আহমদের পতœী এডভোকেট হাসিনা আহমদ (ধানের শীষ)। উল্লেখ্য, কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনে ৮ জন প্রার্থী মনোনয়ন প্রত্র জমাদেন। ৮জন প্রার্থীর মধ্যে গতকাল কেউ মনোয়ন প্রত্যাহার করেননি। প্রার্থীরা হলেন, ঐক্য ফ্রন্টের একক প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ(ধানেরশীষ), মহোজোটের বা ১৪ দলের প্রার্থী জাফর আলম (নৌকা), মহাজোটের শরিক দল জাতীয় পার্টির হাজী মোহাম্মদ ইলিয়াছ (লাঙ্গল), ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা হাজী আবু মুহাম্মদ বশিরুল আলম(হাতুড়ি), ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্স (এনডিএ)‘র ফয়সাল চৌধুরৗ(হারিকেন), স্বতন্ত্র প্রার্থী বদিউল আলম ও মহাজোট প্রার্থী জাফর আলমের মেয়ে তানিয়া আফরিন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •