cbn  

দীপন বিশ্বাস :

‘‘সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ’’ এই প্রতিপাধ্যকে সামনে রেখে উখিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস/২০১৮ পালন অনুষ্ঠানে বক্তরা বলেছেন, নৈতিক ভিত্তির উপর দাঁড়াতে হলে, অনৈতিক চর্চা বা লালন করা বন্ধ করে দিতে হবে। তাই আসুন আমরা জাতিয় উন্নয়নের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে একতাবদ্ধ হয়ে আন্তর্জাতিক অঙ্গনে দেশকে এগিয়ে নিতে অঙ্গিকারাবদ্ধ হই।

রোববার (৯ ডিসেম্বর) উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উখিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক, কক্সবাজারস্থ দুদক পিপি এডভোকেট মো:আবদুর রহিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উখিয়া সহকারী কমিশনার (ভূমি) মো: ফখরুল ইসলাম।

তিনি বলেন, বিশে^ আমাদের দেশ অনেক এগিয়েছে। উন্নয়নের চিত্র আজ দৃশ্যমান। এই উন্নয়নকে তরান্বিত করতে হলে দুর্নীতিকে না বলতে হবে। প্রশাসনিক ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে গেলে দপ্তরগুলোর প্রধানগণসহ সকলকে দূর্নীতির মানসিকতা পরিহার করতে হবে। নাহলে দুর্নীতি প্রতিরোধ কোন মতেই সম্ভবপর হয়ে উঠবে না। দূর্নীতি এখন অনেকাংশে কমে আসছে। আসুন সবাই সম্মিলিতভাবে দূর্নীতিকে পরিহার ও ‘না’ বলি। দূর্নীতি যদি বন্ধ হয় তাহলে নি:সন্দেহে এ দেশ অচিরেই বিশে^র সেরা উন্নয়নশীল দেশ হিসেবে সু-প্রতিষ্ঠিত হবে।

কোমলমতি স্কুল ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি ছোঁয়াচে রোগের মত। তোমারা আগামী দিনের ভবিষ্যত। তোমরাই পারবে এই দেশকে দুর্নীতিমুক্ত করে সুন্দর ও সুখী সমৃদ্ধশালী দেশ হিসেবে উপহার দিতে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী ও এ.কে.এন.সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলমগীর কবির। অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন, উখিয়া প্রতিরোধ কমিটির সদস্য যথাক্রমে সাংবাদিক দীপন বিশ^াস, শিক্ষক রুপন দেওয়ানজী, শিক্ষিকা কাজী নিগার সুলতানা, শিক্ষকা রীতা বালা দে, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিদ্যালয়ের সততা সংঘের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এর পূর্বে ভোর ৬টার দিকে উখিয়া উপজেলা পরিষদ কার্যালয়ের দৃশ্যমান স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরীর সার্বিক সহযোগিতায় দুর্নীতি বিরোধী বাণী সম্বলিত ব্যানার ও বিলবোর্ড স্থাপন করা হয়। সকাল সাড়ে ৯টার দিকে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন, শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী সপথ বাক্য পাঠ করানোর পর উখিয়া সদর ষ্টেশন সড়কস্থ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •