মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উম্মে হানি ইসরাত জাহান। কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের বাসিন্দা হারুনুর রশিদের জ্যেষ্ঠ কণ্যা। একদিকে, দারিদ্র‍তার যাতাকলে পিষ্ট হারুনুর রশিদ। অন্যদিকে, বড় মেয়ে উম্মে হানি ইসরাত জাহান একজন দৃষ্টি প্রতিবন্ধী।
২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয় উম্মে হানি ইসরাত জাহান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির তীব্র প্রতিযোগিতায় অংশ নিয়ে ভর্তির সুযোগ পেয়ে যায় দৃষ্টি প্রতিবন্ধী উম্মে হানি ইসরাত জাহান। কিন্তু হারুনুর রশিদ এতই দরিদ্র যে-তার মেয়েকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোর মত আর্থিক সঙ্গতি নেই। এই প্রয়োজনের মুহুর্তে উম্মে হানি ইসরাত জাহানের পাশে এসে ছায়া হয়ে দাঁড়ায় কক্সবাজার জেলা প্রশাসন।
সোমবার তিন ডিসেম্বর কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন তাঁর কার্যালয়ে মেধাবী উম্মে হানি ইসরাত জাহানের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি এবং আনুসঙ্গিক খরচ বাবদ প্রয়োজনীয় নগদ অর্থ তার পরিবারকে প্রদান করেন। এসময় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন প্রতিবন্ধী উম্মে হানি ইসরাত জাহানকে আরো ভালভাবে পড়ালেখা করতে পরামর্শ দেন এবং ভবিষ্যতে যে কোন সমস্যায় প্রয়োজনীয় সম্ভব সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
কক্সবাজার জেলা প্রশাসন থেকে নগদ অর্থ সহায়তা পেয়ে উম্মে হানি ইসরাত জাহানের পিতা হারুনর রশিদ অভিভূত হন। হারুনর রশিদ এজন্য জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সহ জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সকলের নিকট আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মাহিদুর রহমান, উম্মে হানি ইসরাত জাহান, তার পিতা হারুনর রশিদ প্রমুখ জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন।