টেকনাফ সংবাদদাতা:
টেকনাফে পালিত হয়েছে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। দিবসটি উপলক্ষ্যে সোমবার (৩ ডিসেম্বর) সকাল দশটায় টেকনাফের সাবরাং নয়াপাড়া অফিস সংলগè এলাকায় র‌্যালী বের করা হয়। এরপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বেসরকারী সংস্থা ‘মুক্তি কক্সবাজার’-এর জিটি প্রজেক্ট অফিসার মিছবাহ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সমাজসেবা ফিল্ড সুপারভাইজার গিয়াস উদ্দিন।
তিনি বলেন, আমাদের সবার একটু ভালবাসা প্রতিবন্ধী শিশুদের মানসিক উন্নয়নে যথেষ্ট সহায়তা করে। তাই আমাদের উচিত প্রতিবন্ধীদের সমান তালে বেড়ে উঠার অধিকার দেয়া। বাংলাদেশ সরকার তাদের উন্নয়নে যথেষ্ট ভুমিকা রাখছে। সহযোগী সংগঠন ‘মুক্তি কক্সবাজার’ প্রতিবন্ধী শিশুদের উন্নয়নে বিভিন্ন কর্মকান্ড সত্যিই প্রসংশনীয়।
আয়োজনে বিশেষ অতিথি ছিলেন এলাকার প্রবীণ শিক্ষানুরাগী আব্দুল মজিদ, শিক্ষক জাকারিয়া মোহাম্মদ মুরাদ, সাবরাং ইউনিয়ন ছাত্র প্রতিনিধি নজরুল ইসলাম এবং মুক্তি কক্সবাজার এর জিটি প্রজেক্টের কর্মকর্তা শফিউল করিম। এছাড়া মুক্তির অন্যান্য কর্মকর্তারাসসহ এলাকার বিভিন্ন স্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। আন্তজার্তিক প্রতিবন্ধী দিবসে এবারের শ্লোগান ছিল ‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন।’
আইকেইএ ফাউন্ডেশন ও হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল এর সহযোগীতায় মুক্তি কক্সবাজারের গ্রোয়িং টুগেদার প্রকল্প টেকনাফ এলাকার প্রতিবন্ধী ও পিছিয়ে পড়া শিশুদের জীবন মান উন্নয়নে কাজ করে যার ধারাবাহিকতায় ৩রা ডিসেম্বর আন্তজার্তিক প্রতিবনধী দিবস উদযাপন করা হয়।