লোহাগাড়া প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর শাহপীর পেট্রোল পাম্প সংলগ্ন তৈয়ব আশরাফ মার্কেটের সামনে মো: দেলোয়ার হোসেন (৩৫) নামের এক সৌদি প্রবাসী দূর্বৃত্ত্বের হামলায় শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সে লোহাগাড়া সদর ইউনিয়নের মৃত আঙ্গা মিয়ার ছেলে । এ ব্যাপারে সোমবার (৩ ডিসেম্বর) প্রাবসী দেলেয়ার বাদী হয়ে লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সুত্রে প্রকাশ, গত রোববার সকালে প্রবাসী দেলোয়র ঘটনাস্থলে তৈয়ব আশরাফ মার্কেটের জনৈক শহীদের গাড়ির বডি ওয়ার্কসপে গাড়ি মেরামতের কাজ দেখা শোনা করতে গেলে পূর্ব থেকে উৎ পেতে থাকা দূবৃর্ত্তরা কিছু বুঝে ওঠার আগে তাকে হত্যা করার উদ্দেশ্যে মাথায় আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়ে যায়। এছাড়া গাড়ির পার্টস ক্রয়ের জন্য রাখা প্যান্টের পকেটে থাকা ২ লাখ ২৫ হাজার টাকা, ব্যবহ্নত মোবাইল ছিনিয়ে নিয়ে যায় দূবৃত্তরা। এ ছাড়ার দেলোয়ারের সঙ্গীয় আলাউদ্দিনকেও মারধর করে তার ব্যবহ্নত মোবাইল ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। তাদের সৌর চিৎকারে আশ পাশের লোকজন এগিয়ে আসলে দূর্বত্তরা ঘটনাস্থল ত্যাগ করেন। স্থানয়ীরা তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন বলে জানান তার বড় বাই আবুল কালাম। ঘটনার খবর পেয়ে লোহাগাড়া থানার এসআই শেখাব উদ্দিন সেলিম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়।

সৌদি প্রবাসী দেলোয়ার বলেন, প্রবাস থেকে এসেছি মাত্র কয়েকমাস হয়েছে। গ্যারেজে গাড়ি মেরামতের কাজ চলছে। সেগুলো দেখা শোনা করার জন্য প্রতিদিন যেতে হয়। ঘটনার দিন অতর্কিত ভাবে আমার উপর হামলা চালিয়েছে। আমি ঘটনাস্থলে আহত হয়। তিনি আরো বলেন, দূবৃত্তরা তাকে মেরে ফেলার হুমকি দেন এবং গ্যারেজে থাকা আমার গাড়িটি পুড়িয়ে দিবে। তিনি প্রশাসনের কাছে এ হামলার সুষ্ঠু বিচারের দাবী জানান।

প্রবাসী দেলোয়ারের ভাই শফি বলেন, কেন তার ভাইয়ের উপর হামলা হয়েছে সেটির কারণ তারা জানেন না। তিনি এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

লোহাগাড়া থানার ওসি মো: সাইফুল ইসলাম বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অপরাধী যে হোক না কেন তদন্ত পূর্বক আইনগত তাদের আইনের আওতায় আনা হবে।