সিবিএন ডেস্ক:
ঋণখেলাপি হওয়ায় জাতীয় পার্টির মহাসচিব ও পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়াও পটুয়াখালীর ৩টি আসনে ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মধ্যে বিএনপির তিন প্রার্থী রয়েছে। রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা মতিউল ইসলাম চৌধুরী।

পটুয়াখালী-১ আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার, স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম মৃধা, জাকের পার্টির প্রার্থী আব্দুর রশিদ, এনপিপির প্রার্থী মো. সুমন সন্যামত ও বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী খবির উদ্দিন রেজা হাওলাদার।

পটুয়াখালী-২ আসনে বাদ পড়েছেন ৪ প্রার্থী। তারা হলেন, বিএনপির প্রার্থী শহিদুল ইসলাম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী আবু নাইম, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান খান ও স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম।

পটুয়াখালী-৩ আসনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনি ও বিএনপির অপর প্রার্থী মো. শাহজাহান খান।

তবে পটুয়াখালী-৪ আসেন কোনও প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি। পটুয়াখালীর ৪টি আসনে মোট ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।