cbn  

আবুল কালাম, চট্টগ্রাম:

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম-৯ (কোতোয়ালী)আসনে মনোনয়ন প্রত্যাশী ডা. শাহাদাত হোসেনের কারামুক্তি চেয়ে চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন অফিসারকে স্মারকলিপি প্রদান করেছেন চট্রগ্রাম মহানগর বিএনপি। শনিবার (১ ডিসেম্বর) দুপুরের দিকে মহানগর বিএনপির একটি প্রতিনিধি দল এ স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপিতে লিখা হয় চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম-৯ ( কোতোয়ালী), চকবাজার ও বাকলিয়া আসনে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য বিএনপির পক্ষ থেকে মনোনীত করেছেন। তার পক্ষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেয়া হয়েছে। কিন্তু তিনি বর্তমানে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বিভিন্ন গায়েবী মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। ডা. শাহাদাত হোসেন ৭ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মামলা সংক্রান্ত ব্যাপারে একজন আইনজীবির পরামর্শ করে বের হওয়ার সময় ডিবি পুলিশ থাকে গ্রেফতার করে। কারাগারে বন্দি থাকার কারণে তিনি নির্বাচনী কার্যক্রম পরিচালনায় অংশ নিতে পারছেন না। আমরা মনে করি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে ডা. শাহাদাত হোসেনের মুক্তি পাওয়া তার গণতান্ত্রিক অধিকার। তাই একটি সর্বজন গ্রহণযোগ্য ও উৎসবমুখর নির্বাচনের স্বার্থে ডা. শাহাদাত হোসেনের মামলা প্রত্যাহার করে তার মুক্তির ব্যাপারে আপনার সহযোগিতা কামনা করছি।

স্মারকলিপি দেওয়ার সময় চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম, সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলমসহ আরও অনেক নেত্রীবৃন্ধ।, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, আনোয়ার হোসেন লিপুসহ আরও অনেক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •