শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলার ঝিংলজা ইউনিয়নের পশ্চিম মোক্তারকুল এলাকায় ভাড়াবাসা থেকে তাসলিমা আকতার (২২) নামে এক অন্ত:সত্ত্বা নারীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সদর মডেল থানার পুলিশ লাশটি উদ্ধার করেন। নিহত গৃহবধূ ওই এলাকার মৃত রমজানের মেয়ে। এই ঘটনায় স্বামী মোঃ ফারুক পলাতক রয়েছে। ঝিংলজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের মা রাজিয়ার বেগমের বরাত দিয়ে ঝিংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান জানান, দুপুরের পর স্ত্রী তসলিমাকে নিয়ে তাদের ভাড়া বাসায় প্রবেশ করে মোঃ ফারুক। সন্ধ্যার আগে শ্বাশুড়ি রাজিয়া বেগমকে ফোন করে মোঃ ফারুক জানায়- তসলিমাকে পাওয়া যাচ্ছে না। মাগরিবের আগে রাজিয়া বেগম মেয়ের বাড়িতে এসে দেখে মেয়ে ভাড়াবাড়িতে মৃত পড়ে আছে। এসময় ফারুক বাসায় ছিলো না। পরে এই খবর লোক মারফতে পাওয়ার পর পুলিশকে খবর দেয়া হয়।

পরিচয় সূত্র থেকে মুন্সিগঞ্জের বাসিন্দা মোঃ ফারুকের সাথে তাসলিমা বেগমের পারিবারিকভাবে বিয়ে হয়। তাসলিমা পাঁচ মাসের অন্ত:সত্ত্বা ছিলো বলে জানান চেয়ারম্যান।

স্থানীয়দের ধারণা, মাদক কিংবা অন্য কোনো অপরাধ কর্মে জড়িত হয়েছে ফারুক কক্সবাজারে এসে আশ্রয় নিয়েছিল। এসময় পিতৃহীন তাসলিমাদের পরিবারের সাথে পরিচয়ের পর সখ্যতা ঘটে। সুযোগটি কাজে লাগিয়ে তাসলিমাকে পারিবারিকভাবে বিয়েও করে ফারুক। কিন্তু তার আসল কাজ কি কেউ দেখেনি।

কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান জানান, মরদেহটি উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের কারণে হত্যার ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা হচ্ছে। ময়নাতদন্তের বিষয়টি স্পষ্ট হবে।