cbn  

শাহিদ মোস্তফা শাহিদ, সদর

যাত্রী বেশে টমটম চালককে ভাড়া নিয়ে ছিনতাই পরবর্তী জবাই করে দেওয়ার চেষ্টার ঘটনায় পেশাদার ছিনতাইকারী দলের ৩ সদস্যকে ধৃত করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।

আটককৃত হল- ঈদগাঁও ইউনিয়নের শিয়া পাড়া এলাকার নুরুল আলমের ছেলে মোঃ সাগর প্রকাশ শরিফ (২১) ইসলামাবাদ খোদাইবাড়ী এলাকার মোহাম্মদ বাবুলের ছেলে মোহাম্মদ ইমরান (২০)একই এলাকার লাল ব্রীজের পশ্চিমের তোফায়েল আহমদ ড্রাইভারের ছেলে মোহাম্মদ ফয়সাল (২২)।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়,গত ২৭ নভেম্বর রাত আনুমানিক ১০ টা ১৫ মিনিটের দিকে ঈদগাঁও বাশষ্টেশন থেকে মেহের ঘোনা যাওয়ার জন্য একটি টমটম (ইজিবাইক) রিজার্ভ ভাড়া নেয়।টমটম চালক পাশ্ববর্তী ইসলামপুর ইউনিয়নের নাপিত খালী ভিলেজার পাড়া এলাকার মৃত আলী আকবরের ছেলে মোহাম্মদ জিন্নাহ।

টমটম চালক জিন্নাহ জানান,তারা তিন জন লোক রিজার্ভ ভাড়া করে মেহের ঘোনা যেতে বলে। রওনা দিয় গন্তব্যেস্থলে,প্রতিমধ্যে কলেজ গেইটের পশ্চিমে কবর স্থান পাশাপাশি পৌছলে গাড়ী থামাতে বলে।থামানোর সাথে সাথেই তার গলায় ছুরি ধরে ফাইভ স্টার মডেলের একটি মোবাইল সেট ও নগদ থাকা ছিনিয়ে নেয়।পরে টমটমটি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তার শোর চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় ছিনতাইকারী দল। পরদিন ২৮ নভেম্বর রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে মোবাইল সেটটি দরগাহ পাড়া এলাকার কয়েকজন ব্যক্তিকে মোবাইলটি বিক্রি করার চেষ্টা করে। এমন সময়ে টমটম চালক জিন্নাহর পুর্বে পরিচিত মেকানিক শাহাব উদ্দীন মারফত খবর পেয়ে দরগাহ পাড়া এলাকায় যায় সে।তখন মোবাইলটি তার দাবী করলে পুনরায় জিন্নাহকে মারধর করতে সিদ্ধান্ত নেন ছিনতাইকারী দলের সদস্যরা। তাৎক্ষণিক লোকজন জড়ো হলে তাদেরকে ঘটনার বিস্তারিত বললে ছিনতাইকারীদেরকে ঘেরাও করে রাখে স্থানীয়রা।

পরে পুলিশকে খবর দিলে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামানের নির্দেশে এসআই সনজিত চন্দ্র নাথের নেতৃত্বে এএসআই লিটনুর রহমান জয়সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌঁছে তদন্ত কেন্দ্রে নিয়ে যায়।পরদিন ২৯ নভেম্বর টমটম চালক বাদী হয়ে তাদের বিরুদ্ধে দ্রুত আইনের একটি মামলা দায়ের করেন।

জানতে চাইলে এসআই সনজিত চন্দ্র নাথ সিবিএনকে বলেন আটককৃতরা চিহ্নিত ও পেশাদার ছিনতাইকারী। বিভিন্ন সময়ে তারা ছিনতাই করে থাকে বলে তথ্য ছিল পুলিশের কাছে। এ দিন স্থানীয় জনতা কর্তৃত ধৃত করে পুলিশকে খবর দিলে তাদের আটক করে নিয়ে আসা হয়।এদিন আদালতে মাধ্যমে এদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •