শফিক আজাদ, উখিয়া:
উখিয়ার বালুখালী কাস্টম্স এলাকায় টমটমের ধাক্কায় গুরুতর আহত স্কুল শিক্ষক সুবাস চন্দ্র বড়–য়া (৪০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে মারা গেছে। সে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের কচুবনিয়া এলাকার শান্ত মোহন বড়–য়ার ছেলে এবং দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। গত বুধবার স্কুল শেষে বাড়ী ফেরার পথে সে এ দুর্ঘটনার শিকার হন।

নিহত সুবাস চন্দ্র বড়–য়ার সহকর্মী মোঃ ইউনূছ জানান, প্রতিদিনের ন্যায় স্কুল শেষে বিকেলে বাড়ী ফেরার উদ্দেশ্যে সে বালুখালী কাস্টম্স এলাকায় গাড়ী উঠার জন্য অপেক্ষা করছিল, এমতাবস্থায় পেছন থেকে দ্রুত গামী টমটম ধাক্কা দিলে সে ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়ে। স্থানীয় পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতালে পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তার মৃত্যু হয়।

সুবাস চন্দ্র বড়–য়ার অকাল মৃত্যুতে শিক্ষাঙ্গনে নেমে এসেছে শোকের ছাঁয়া। নাইক্ষ্যংছড়ির শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার জহির আহমদ এবং সাধারণ সম্পাদক মাষ্টার নুরুল হুদা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত হওয়ার সত্যতা স্বীকার করেছেন।