বান্দরবান প্রতিনিধি :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বান্দরবান ৩০০নং আসনে বিএনপি তথা ২০ দলের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন সাবেক সাংসদ রাজপুত্র সাচিং প্রু জেরী। সোমবার রাত ১১টায় বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সাচিং প্রু জেরীর পিতা বোমাং রাজা অংশৈ প্রু চৌধুরী ছিলেন জিয়াউর রহমান সরকারের খাদ্য মন্ত্রী।

একই আসনে বিকল্প প্রার্থী হিসেবে রাখা হয়েছে জেরী পন্থি হিসেবে পরিচিত জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম সোলতানা লীনাকে। আসন্ন নির্বাচনে প্রার্থী হতে এবার জেলা বিএনপি সভাপতি মা ম্যা চিং সহ মোট ১২জন মনোনয়ন চেয়েছিলেন।

এদিকে সাচিং প্রু জেরী দলীয় মনোনয়ন লাভ করায় মাঠ পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের মাঝে আনন্দ উল্লাস ছড়িয়ে পড়েছে। বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ করেছে নেতাকর্মীরা। তবে এবার কেন্দ্রীয় নির্দেশে দ্বন্ধ নিরসনের স্বপ্ন দেখছেন অনেকে। তাই মনোনয়ন ঘোষনার পর দীর্ঘদিন চাঙ্গা থাকা দলীয় কোন্দলও অনেকটা নিশ্চুপ হয়ে গেছে। সবাই পছন্দের প্রতিক ধানের শীষে ভোট দেওয়ার প্রতিজ্ঞা করেছেন।

বান্দরবান জেলা বিএনপির সহ সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান আবদুল কুদ্দুছ বলেন, ২০০৮ সালে সাচিং প্রু জেরী ধানের শীষ প্রতীক নিয়ে ৬৮ হাজার ভোট পেয়েছিলেন। জেলা বিএনপির সভাপতি হিসেবে তাঁর নেতৃত্বে ২টি পৌরসভা ও সাতটি উপজেলা এবং চারটি উপজেলায় নির্বাচিত হয়েছে বিএনপির চোরম্যান, ভাইস চেয়ারম্যানরা। আসন্ন সংসদ নির্বাচনে তার নেতৃত্বেই এ আসনে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রাথী সাচিং প্রু জেরীকে বিপুল ভোটে জয় লাভ করাবো।