cbn  

সোয়েব সাঈদ, রামু:
উৎকন্ঠা ও জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল চূড়ান্তভাবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ায় উৎসবময় হয়ে উঠেছে কক্সবাজার সদর ও রামু উপজেলা। দুপুরে সাংসদ কমলের মনোনয়নপত্র পাওয়ার খবর ছড়িয়ে পড়লে উল্লাসিত জনতা সড়কে নেমে আসে। মিছিলকারিরা নেচে-গেয়ে আনন্দ প্রকাশ করেন এবং মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

এরআগে সোমবার (২৬ নভেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্র সাইমুম সরওয়ার কমলের হাতে তুলে দেন দলের মনোনয়ন কমিটির নেতৃবৃন্দ। এ সংবাদে কক্সবাজার শহর, রামু ও ঈদগাহ’তে দলীয় নেতাকর্মী, সমর্থক ও সাধারণ জনমনে আনন্দের বন্যা ছড়িয়ে পড়ে।

দুপুরে রামুতে বের হওয়া আনন্দ মিছিলে শরীক হন দলের নেতাকর্মী সহ শত শত জনতা। মিছিলে অংশ নেয়া কক্সবাজার জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী জানান, এমপি কমলের মনোনয়ন নিয়ে অনেকে ষড়যন্ত্র করেও সফল হতে পারেননি। কারন কমল জনতার হৃদয়ে মিশে আছেন। যারা জনতার হৃদয়ে ঠাঁই করে নেন তারা কখনো ব্যর্থ হতে পারে না। যার প্রমান কমল দিয়েছেন। এবারের নির্বাচনে কক্সবাজার-রামুবাসী সাইমুম সরওয়ার কমলকে বিপুল ভোট দিয়ে আবারো সাংসদ নির্বাচিত করবে।

রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া জানান, মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনা যোগ্য নেতাকে মনোনয়নপত্র তুলে দিয়েছেন। যিনি ইতিমধ্যে কক্সবাজারে মানবতার বরপুত্র হিসেবেই পরিচিতি লাভ করেছেন। সেই সাইমুম সরওয়ার কমলকে নৌকা প্রতীক দিয়ে প্রধানমন্ত্রী কক্সবাজার-রামুবাসীকে কৃতার্থ করেছেন। তিনি কক্সবাজার-রামু আসনের আওয়ামীলীগ সহ সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের আহবান করে বলেন, নৌকাকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উল্লেখ্য দুদিন ধরে এ আসনে জাপা নেতা জিয়া উদ্দিন বাবলুকে মহোজোট প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার গুঞ্জন চলছিলো। এনিয়ে কক্সবাজার সদর ও রামু উপজেলায় বিভিন্ন স্থানে বিক্ষুব্দ জনতা বিক্ষোভ মিছিল বের করে এবং সড়কের আশেপাশে ও জনগুরুত্বপূর্ণ স্থানে কলাগাছ রোপন করে প্রতিকী প্রতিবাদ শুরু করে। গতকাল সকালে কক্সবাজার শহর, ঈদগাও ও রামুতে মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। দুপুরে কমলের মনোনয়নের খবরে বিক্ষুব্দ নেতাকর্মীদের মুখে হাসি ফুটে। পরে তাদের আনন্দ মিছিলেই উৎসবমুখর হয়ে উঠে সর্বত্র।

এদিকে ঈদগাও থেকে যুবলীগ নেতা ও সংবাদকর্মী শাহিদ মোস্তফা জানান, কমলের মনোনয়ন লাভের খবরে ঈদগাওতে জনতা মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে।

এদিকে দলীয় মনোনয়ন পাওয়ার পর যারা আমাকে ভালোবেসে আমার মনোনয়ন পেতে মিছিল-সমাবেশ ও সড়কে কলাগাছ রোপন করে প্রতিকী প্রতিবাদ জানিয়েছেন, আমি তাদের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। আগামী সংসদ সদস্য নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে তিনি কক্সবাজার শহর, সদর ও রামু উপজেলার আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তুরের জনতার সহযোগিতা কামনা করেন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকাল তিনটায় তিনি ঢাকা থেকে বিমানযোগে কক্সবাজার পৌঁছবেন বলে জানান সাংসদ কমলের একান্ত সচিব আবু বক্কর ছিদ্দিক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •