cbn  

 

শাহিদ মোস্তফা শাহিদ, সদর :

কক্সবাজার সদরের ঈদগাঁওতে সড়ক ডাকাতি সংগঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় ডাকাত দলের সদস্যরা মারধর ও পিটিয়ে জখম করেছে এক বৃদ্ধকে।তার অবস্থা আশংকাজনক হওয়ায় সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনায় কেউ আটক হয়নি।২৫ নভেম্বর সন্ধ্যা ৬ টার দিকে ইউনুছিয়া মাদ্রাসার পাশে কবরস্থান সড়কে ঘটে এ ঘটনা।
ডাকাতির শিকার ব্যক্তি ঈদগাঁও উত্তর মাইজ পাড়া এলাকার মৃত গোলাম কবিরের ছেলে মমতাজুল ইসলাম (৬২) বলে জানা গেছে। আহত মমতাজের ছোট ভাই ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির আহবায়ক সাবেক মেম্বার সিরাজুল হক জানান,তার বড় ভাই মমতাজ মাগরিবের নামাজ আদায় করে মেয়ের বিয়ে বাবদ ফার্নিচার সামগ্রী ক্রয় করতে বাজারে যাচ্ছিল।এ সময় পূর্বে থেকে উৎপেতে থাকা একই ইউনিয়নের মেহের ঘোনা এলাকার মৃত ছৈয়দ আমিরের ছেল শফিউল হক প্রকাশ বাইঙ্গার নেতৃত্বে আরো ৪/৫ দূর্বৃত্ত অস্ত্রের মুখে জিম্মি করে মমতাজের পকেটে টাকা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়।এসময় বাঁধা দেওয়ার চেষ্টা করলে তাকে উপর্যপুরী হামলা ও অস্ত্র দিয়ে পিটিয়ে জখম করে।তার শোর চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে দ্রুত পালিয়ে যায় ডাকাতদল।পরে উদ্ধার পূর্বক তাকে ঈদগাঁওস্থ একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। অবস্থা আশংকাজনক হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঈদগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক স্থানীয় সমাজ সেবক তারেক আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বিষয়টি তাৎক্ষণিক পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিদের জানানো হয়েছে। স্থানীয় ওয়ার্ড মেম্বার বজলুর রশিদ ডাকাতির মত একটা ঘটনা ঘটেছে বলে জানায়। আহত মমতাজ অত্যন্ত সহজ সরল লোক। টাকা লুটকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
অপর একটি সূত্রে জানা গেছে শফিউল হক প্রকাশ বাইঙ্গার বিরুদ্ধে অর্ধ ডজন মামলা রয়েছে। চিহ্নিত ডাকাত বলে এলাকায় প্রচার রয়েছে। কয়েকটি মামলায় একাধিক বার জেলও খেটেছেন।বর্তমানে ২/৩ টি মামলায় ওয়ারেন্ট রয়েছে। বেশ কয়েকবছর আত্মগোপন থাকার পর আবারো সক্রিয় হওয়া জনমনে আতংক বিরাজ করছে। গ্রেফতার পূর্বক তাকে আইনের আওতায় আনতে জরুরী হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •