আলমগীর মানিক,রাঙামাটি :

রাঙামাটি সরকারী কলেজে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নিজস্ব বাস সার্ভিসের দাবিতে আজ শনিবার দুপুরে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কলেজ প্রাঙ্গঁণে পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি সরকারী কলেজ শাখার উদ্যোগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যে রাখেন সংগঠনটির কলেজ শাখার সভাপতি জগদিশ চাকমা। এসময় পাহাড়ি ছাত্র পরিষদের কলেজ শাখার সাধারণ সম্পাদক খোকন চাকমা, সাংগঠনিক সম্পাদক সুমন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কলেজ শাখার সভাপতি সাত্বনা তালুকদার, সোনারিতা চাকমাসহ কলেজের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে যাতায়াতের জন্য পরিবহনের খরচ নিলেও শিক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করেনি। অথচ কলেজ কর্তৃপক্ষ পরিবহন ফান্ড থেকে ৪২ লাখ টাকা দিয়ে একটি মাইক্রোবাস ক্রয় করেছেন। কিন্তু সেই মাইক্রোবাস কলেজের শিক্ষার্থীদের কোন কাজে আসছে না। শিক্ষার্থীরা অবিলম্বে মাইক্রোবাসের পরিবর্তে নিজস্ব বাস সার্ভিস দেয়ার দাবি জানান, তা না হলে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে শিক্ষার্থীরা।

রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মইন উদ্দিন বলেন, সাবেক অধ্যক্ষের আমলে কলেজের একটি মাইক্রোবাস ক্রয়ের জন্য অনেক বরাদ্দ দেয়া হয়েছিল সে বরাদ্দ থেকে সরকার একটি মাইক্রোবাস ক্রয় করে দিয়েছেন। সরকারের কাছে কলেজ কর্তৃপক্ষের দীর্ঘ দিনের দাবি ছিল একটি

মাইক্রোবাস ক্রয়ের ব্যাপারে সে দাবি এবার পূরণ হয়েছে। কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের বাসের ব্যাপারে কয়েক বার সরকারের কাছে চিঠি লিখেছেন এটাতো সরকারের ব্যাপার। তার পরও শিক্ষার্থীদের চাহিদা পূরণে স্থানীয় ভাবে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য কিছু সংখ্যক বাস দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের বাস চাওয়ার দাবি যুক্তি সংগত।