মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মহাসড়কের সাতকানিয়া অংশ থেকে নির্বাচনী প্রচারের বিলবোর্ড, পোস্টার, ফেস্টুনসহ সব ধরনের প্রচার সামগ্রী অপসারণ শুরু করেছে প্রশাসন। (২০ নভেম্বর) মঙ্গলবার দিনব্যাপী অভিযান চালিয়ে এসব প্রচারসামগ্রী অপসারণ করা হয়। গত রোববার রাত ১২টার মধ্যে সকল প্রকার নির্বাচনী প্রচারসামগ্রী অপসারণের বাধ্যবাধকতা ছিল। সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপংকর তঞ্চঙ্গ্যা ও চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট
রঞ্জন চন্দ্র দের নেতৃত্বে মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াত নেতাদের পক্ষে লাগানো বিলবোর্ড, ফেস্টুন ও বিভিন্ন দেয়ালে সাঁটানো পোস্টার অপসারণ করা হয়। সকাল ১০টায় উপজেলার কেরানীহাট থেকে অপসারণকাজ শুরু হয়ে কালিয়াইশ, ধর্মপুর, বাজালিয়া হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক এবং কেরানীহাট-বান্দরবান সড়কের সাতকানিয়া অংশে এই অভিযান চালানো হয়।
সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপংকর তঞ্চঙ্গ্যা বলেন, নির্বাচনী প্রচারসামগ্রী সরিয়ে ফেলার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের তাগাদা দেওয়ার পাশাপাশি প্রচারণাও চালানো হয়েছে। তারপরও কিছু কিছু এলাকায় প্রচারসামগ্রী থেকে গেছে। মঙ্গলবার সারাদিন অভিযান চালিয়ে ওই প্রচারসামগ্রী অপসারণ করা হয়েছে।