ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎ নিচ্ছেন তারেক রহমান

ডেস্ক নিউজ:

স্কাইপে যুক্ত হয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমানআজ তৃতীয় দিনেও লন্ডন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গত দুদিন স্কাইপে যুক্ত হয়ে সাক্ষাৎকার নিলেও আজ তিনি বিকল্প মাধ্যমে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই সাক্ষাৎকার নিচ্ছেন। তবে মঙ্গলবার (২০ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে সাক্ষাৎকার শেষে লক্ষ্মীপুর-৩ আসনে মনোনয়ন প্রত্যাশী শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী বাংলা ট্রিবিউনকে দাবি করেন, দেশে স্কাইপ বন্ধ থাকলেও তারেক রহমান বিকল্প মাধ্যমে স্কাইপে যুক্ত হয়েছেন।

এর আগে ফেনী-১ আসনের মনোনয়ন প্রত্যাশী ড. শাহরিয়ার বলেন, ‘স্কাইপের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মনোনয়ন বোর্ডের সদস্যরা জানিয়েছেন, আন্দোলনের অংশ হিসেবে আমরা আগামী নির্বাচনে অংশ নিচ্ছি। তৃণমূলকে ঐক্যবদ্ধভাবে এই নির্বাচন করতে হবে। দল যাকে মনোনয়ন দেবে তার জন্য সবাইকে কাজ করতে হবে।’

প্রসঙ্গত, ফেনী-১ আসন থেকে নির্বাচন করার জন্য খালেদা জিয়ার পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু। এ বিষয়ে প্রশ্ন করলে ড. শাহরিয়ার বলেন, ‘ম্যাডাম নির্বাচন করলে আমি নির্বাচন করবো না। তিনি নির্বাচন না করলে আমি ফেনী-১ আসন থেকে নির্বাচন করবো।’

ফেনী-৩ আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে সাক্ষাৎকার দিয়েছেন দলটির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ১২ বছরে তৃণমূলের সঙ্গে আমার কী সম্পর্ক ছিল, কী অবদান ছিল—ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে জানতে চেয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমি আমার উত্তর দিয়েছি।’ এই নির্বাচনের মাধ্যমে আন্দোলনের তীব্রতা আরও ত্বরান্বিত করা হবে বলেও জানিয়েছেন জনি।

তিনি বলেন, ‘মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে দল যাকে মনোনয়ন দেবে—আমরা তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।

উল্লেখ্য, গত ১৮ ও ১৯ নভেম্বর লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশান অফিসে দলটির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান। বিষয়টি রাজনৈতিক মহলে ব্যাপক আলোচিত হয়। ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে এ বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হয়। নির্বাচন কমিশন থেকে বলা হয়, স্কাইপে তারেকের আলোচনা নিয়ে তাদের কিছুই করার নেই।
এরপর সোমবার রাতে দেশে ইন্টারনেটভিত্তিক যোগাযোগমাধ্যম স্কাইপ সেবা বন্ধ হয়ে যায়। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সেবাটি বন্ধের নির্দেশ দিয়েছে বলে নাম প্রকাশ না করে একটি সূত্র দাবি করে। তবে স্কাইপ বন্ধে নির্দেশ দেওয়ার বিষয়টি স্বীকার করেনি বিটিআরসি। রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটি জানিয়েছে, কারিগরি ত্রুটির কারণে এ রকম সমস্যা হতে পারে।

বিএনপি সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগ এবং সাংগঠনিক বিভাগ কুমিল্লার সাক্ষাৎকার শুরু হয়েছে। বিএনপির মনোনয়ন বোর্ডে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদসহ স্থায়ী কমিটির অন্য সদস্যরা। এর আগে গত ১৮ এবং ১৯ নভেম্বর রংপুর, রাজশাহী, বরিশাল, খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সম্পন্ন করেছে বিএনপি। বুধবার (২১ নভ্ম্বের) ময়মনসিংহ বিভাগ, ঢাকা বিভাগের এবং সাংগঠনিক বিভাগ ফরিদপুরের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে এই প্রক্রিয়া শেষ হবে।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

রামুতে কে কত ভোট পেল

পেকুয়ায় জাহাঙ্গীর আলম , আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

রামুতে ১৬৪৭ ভোটে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজল

রামুতে সোহেল সরওয়ার কাজল, সালাহ উদ্দিন , আফসানা জেসমিন পপি নির্বাচিত

উখিয়ায় জাহাঙ্গীর বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে

রামু উপজেলা পরিষদ নির্বাচন: কার ভোট কত?

টেকনাফে বিরাট ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম এগিয়ে

আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট : চরমভাবে ব্যাহত পড়ালেখা

মিছিলে মিটিংয়ে হাজারে হাজার , ভোট কেন্দ্রে গুটি কয়েক ভোটার

শেখ হাসিনার প্রশংসনীয় নির্দেশনা শিক্ষাক্ষেত্রে!

আল্লামা তকী উসমানীর ওপর হামলায় মুসলিম উম্মাহ উৎকন্ঠিত -মাওলানা মোহছেন শরীফ

উখিয়ায় এক কেন্দ্রে কাস্টিং ৪৩ ভোট!

মহেশখালীর সুজন চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত

মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা

ভোটগ্রহণ শেষ, তৃতীয় ধাপেও ভোটার উপস্থিতি ছিল কম

হিযবুতের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস, দু’জনের কারাদণ্ড

হজের খরচ কমেছে ২৪ হাজার ৪১০ টাকা

কানাডার ৫ বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ