বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

সিবিএন ডেস্ক:
২০২১ সালের মধ্যে পাঁচ লাখ মানুষের কর্মসংস্থান হবে কক্সবাজারে। কক্সবাজার হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ পর্যটন নগরী। দশ বছরের মধ্যে কক্সবাজারে গড়ে উঠবে ১০ বিলিয়ন ডলারের পর্যটন শিল্প। কক্সবাজারে হবে প্রতি ১০ কি.মি. অন্তর একটি উন্নতমান ও সহজলভ্য চিকিৎসা সেবা সম্বলিত হাসপাতাল। সেই সঙ্গে রয়েছে এই কক্সবাজারের বুকেই বিশ্বমানের বঙ্গবন্ধু পর্যটন বিশ^বিদ্যালয় স্থাপন আর পর্যটনের সুফল কক্সবাজারের প্রতি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার মতো জনমুখী পরিকল্পনা। তরুণ সফল উদ্যেক্তা এবং কক্সবাজারের গৌরব আনিসুল হক চৌধুরী এভাবেই এগিয়ে নিয়ে যেতে চান তার ভালোবাসার শহরকে।
বায়ান্নের ভাষাসৈনিক সালামের দৌহিত্র এবং সেই শুরু থেকে বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী এই উদ্যোক্তা এবারে এগিয়ে রয়েছেন কক্সবাজার-৩ আসনের মনোনয়ন লড়াইয়ে।
আনিসুল হক চৌধুরী সোহাগের অন্যান্য পরিকল্পনার মধ্যে রয়েছে- বঙ্গবন্ধুর স্মৃতিধন্য কক্সবাজারের হিমছড়িতে সমুদ্র সৈকতঘেঁষা পাহাড়ের চূড়ায় জাতির পিতার ভাস্কর্য তৈরি করা (এটি হবে বিশ্বের সর্বোচ্চ ভাস্কর্য), দলের দীর্ঘদিনের ত্যাগী কর্মী ও তাদের সন্তানদের চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া, পর্যাপ্ত কর্মসংস্থানের মাধ্যমে কক্সবাজারকে মাদক ও মানবপাচারের করাল গ্রাস থেকে মুক্ত রাখা, কক্সবাজারকে পরিবেশবান্ধব পর্যটনের প্রতীক করে তোলা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে জেলেদের জীবনের মান উন্নয়ন করাসহ বহু জনকল্যানমূলক উদ্যোগ।
কক্সবাজারকে আন্তর্জাতিক মান সম্পন্ন পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে ১৫ বছরের বেশি সময় ধরে করে চলেছেন অপরিসীম পরিশ্রম। তার বিশ^মানের উদ্যোগ মারমেইড ইকো টুরিজম লিমিটেড দেখে দেখে উচ্চকিত প্রশংসা করেছেন স্বয়ং বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা। এরমধ্যে রয়েছেন সজীব ওয়াজেদ জয়, রেদওয়ান মুজিব সিদ্দিক ববি, টিউলিপ সিদ্দিক প্রমুখ। তার সুযোগ হয়েছে জাতীয় সংসদের মাননীয় স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যপ্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বহু গণ্যমান্য ব্যক্তির অকুণ্ঠ সমর্থন ও সহচর্য লাভের।
তারুণ্যের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের একটি বড় চালিকাশক্তি। তারুণ্যের বল, নেতৃত্বের দক্ষতা, সুনির্দিষ্ট পরিকল্পনা আর শেষ পর্যন্ত মানুষের পাশে দাঁড়ানোর দৃঢ়সংকল্প- এসব মিলিয়েই আনিসুল হক চৌধুরী সোহাগ।
এবার সুযোগ চান কক্সবাজার-৩ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার একজন ‘মাঝি’ হয়ে দেশ ও দশের সেবা করার।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

রামুতে কে কত ভোট পেল

পেকুয়ায় জাহাঙ্গীর আলম , আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

রামুতে ১৬৪৭ ভোটে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজল

রামুতে সোহেল সরওয়ার কাজল, সালাহ উদ্দিন , আফসানা জেসমিন পপি নির্বাচিত

উখিয়ায় জাহাঙ্গীর বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে

রামু উপজেলা পরিষদ নির্বাচন: কার ভোট কত?

টেকনাফে বিরাট ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম এগিয়ে

আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট : চরমভাবে ব্যাহত পড়ালেখা

মিছিলে মিটিংয়ে হাজারে হাজার , ভোট কেন্দ্রে গুটি কয়েক ভোটার

শেখ হাসিনার প্রশংসনীয় নির্দেশনা শিক্ষাক্ষেত্রে!

আল্লামা তকী উসমানীর ওপর হামলায় মুসলিম উম্মাহ উৎকন্ঠিত -মাওলানা মোহছেন শরীফ

উখিয়ায় এক কেন্দ্রে কাস্টিং ৪৩ ভোট!

মহেশখালীর সুজন চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত

মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা

ভোটগ্রহণ শেষ, তৃতীয় ধাপেও ভোটার উপস্থিতি ছিল কম

হিযবুতের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস, দু’জনের কারাদণ্ড

হজের খরচ কমেছে ২৪ হাজার ৪১০ টাকা

কানাডার ৫ বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ