রামু সংবাদদাতা:
করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে কক্সবাজারে চার দিনব্যাপী আয়কর মেলা শেষ হতে না হতেই রামুতে অনুষ্ঠিত হলো ভ্রাম্যমান আয়কর মেলা।
সোমবার (১৯ নভেম্বর) রামু বাইপাস এলাকায় (সূর্যের হাসি ক্লিনিকের সামনে) অনুষ্ঠিত মেলায় দাখিলকৃত ৩৬টি রিটার্নের অনুকূলে রাজস্ব আদায় হয়েছে ৩৮ হাজার ৮৫৭ টাকা। মোট করসেবা গ্রহণ করে ৬৩ জন।
‘করসেবার মাধ্যমে করনেট সম্প্রসারণ’-এই শ্লোগানে কর অঞ্চল-৪ চট্রগ্রাম এর আয়োজিত ভ্রাম্যমান কর মেলায় কর পরিদর্শক মুহাম্মদ আমান উল্লাহর নেতৃত্বে একটি টিম অংশ গ্রহণ করে। টিমে ছিলেন- আহসান উদ্দিন, রুবেল চাকমা, সৌরভ বড়–য়া প্রমুখ।
কর পরিদর্শক মুহাম্মদ আমান উল্লাহ জানান, সরকারের সেবামূলক কাজ ব্যাপক প্রচার, প্রসার ও রাজস্ব বৃদ্ধি করতে ভ্রাম্যমান আয়কর মেলা করা হয়। প্রথমবারের মতো মেলায় অনেকে অংশ গ্রহণ করেছে। স্বেচ্ছায় আয়কর রিটার্ন জমা দিয়েছে।
তিনি জানান, ভবিষ্যতে এ মেলা অন্তত ২দিন ব্যাপী করার অনুরোধ করেছেন স্থানীয়রা।
উল্লেখ্য, গত ১৫ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত বিয়াম ফাউন্ডেশন কক্সবাজার আঞ্চলিক কেন্দ্রের ইনানী মাল্টিপারপাস হলরুমে আয়কর মেলা চলে।
চারদিনের মেলায় ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায় হয়েছে। আয়কর রিটার্ন জমা হয়েছে ২ হাজার ১৫৩টি। টিন সনদ দেয়া হয় ১২৩ টি।