সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

ছবির ক্যাপশন: থানার নতুন ভবন উদ্বোধন করছেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।


এম মনছুর আলম, চকরিয়া :

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে শুরু হওয়া পুলিশের বিশেষ অভিযান চলমান থাকবে। এক্ষেত্রে সন্ত্রাসী, মাদক কারবারি, অস্ত্র কারবারি কাউকে রেহাই দেওয়া হবে না। অবৈধ অস্ত্রের পাশাপাশি বৈধ অস্ত্রেরও যাতে অপব্যবহার না হয় সেজন্য পুলিশ সতর্ক রয়েছে।

কক্সবাজারে মাদকের আগ্রাসন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নোত্তরে পুলিশ প্রধান আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিষয়ে ঘোষিত জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। তাই সারাদেশে মাদক নির্মুলে মাঠপর্যায়ের পুলিশকে কঠোর বার্তা দেওয়া হয়েছে। বিশেষ করে ইয়াবাসহ মাদকের আগ্রাসন থেকে কক্সবাজারকে পুরোপুরি মুক্ত করতে পুলিশ কাজ করে যাচ্ছে। যার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন।’

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী রবিবার সকাল সাড়ে ১১টায় কক্সবাজারের চকরিয়া থানা নবনির্মিত ভবন, উখিয়া সার্কেল অফিস ও ঈদগাঁও তদন্ত কেন্দ্র ভবন উদ্বোধন করেন। এরপর তিনি থানা ভবনের সুসজ্জিত ফুলের বাগানে জাপানী নাকাচুয়া প্রজাতির একটি বৃক্ষের চারা রোপন করেন এবং স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের সঙ্গে চা-চক্রে মিলিত হন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন পুলিশ হেডকোয়ার্টারের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, ডিআইজি (প্রশাসন) মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন, আইজিপির ব্যক্তিগত সহকারি এএসপি মো. মাসুদ আলম, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম, চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দিন মো: শিবলী নোমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইখতিয়ার উদ্দিন আরফাত, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি জাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাউল হক, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার ও জেলা পরিষদ সদস্য সোলতান আহমদসহ চট্টগ্রাম রেঞ্জের সকল জেলার পুলিশ সুপার।

জানা যায়, ২০১৪-১৫ সালে চকরিয়া থানা ভবনের নির্মাণ কাজ শুরু হয়। দশতলা ভবনটি বর্তমানে চারতলা পর্যন্ত কাজ শেষ করা হয়েছে। ভবনটি নির্মাণ করতে প্রায় দশ কোটি টাকা ব্যয় হয়েছে। এতে রয়েছে বিশালায়তনের ব্যারাক ও ডাইনিং, মহিলা কনস্টেবলদের জন্য আলাদা থাকা ও খাওয়ার ব্যবস্থা, অফিসারদের জন্য আলাদা কক্ষ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পুলিশ পরিদর্শক (তদন্ত)’র জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত কক্ষ, নারী-পুরুষ ও শিশুদের জন্য বড় পরিসের হাজতখানা। রয়েছে বড় পরিসরের হলরুম, সেমিনার কক্ষ, মুন্সিখানা ও অস্ত্রগার।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গাদের জন্য রাখাইনে ৫০টি বাড়ি দিল ভারত

দক্ষিণ রুমালিয়ার ছরার মমতাজ ড্রাইভার আর নেই

নির্বাচনে ১৫ হাজার পর্যবেক্ষকের অর্থায়ন করবে যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধুর কবর জিয়ারতে প্রচার শুরু করছেন শেখ হাসিনা

হাইকোর্টে ধানের শীষ পেতে আপীল গৃহীত হয়নি : হামিদ আযাদ ইতিহাস সৃষ্টি করলো!

মহিলাদের অধিকার আদায় ও খালেদা জিয়াকে মুক্ত করতে ধানের শীষে ভোট দিন : শিরিন রহমান

রোহিঙ্গা ক্যাম্পে ত্রানের চাল নিয়ে সংঘর্ষ, আটক ৬

হ্নীলায় ইয়াবাসহ যুবক আটক

রামু উপজেলা বিএনপির সভাপতি ও ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার-১ : জাফর আলমের পক্ষে নৌকায় স্ত্রীর ভোট প্রার্থনা

‘হারিয়ে যাওয়া স্বজনের খোঁজ পেতে রেডক্রিসেন্টের সহযোগিতা নিন’

সিংহ নিয়ে ভোটে নামছেন হিরো আলম

হ্নীলায় ৪০শতক সরকারী জমি উদ্ধার

বিজয় দিবস মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন

শেখ হাসিনার বিজয় নিশ্চিত করতে নৌকায় ভোট দিন-  জেলা আ. লীগ নেতৃবৃন্দ

গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে ধানের শীষে ভোট দিন -এড.হাসিনা আহমেদ

গণপূর্তের জমিতে একযোগে ১৭ অবৈধ ভবন, চুপ গণপূর্ত

মুক্তিযুদ্ধের স্মৃতি ধারণ করে জীবন চলার অনুরোধ ক্যাপ্টেন সোবহানের

নৌকায় ভোট দিলে গরীবের অধিকার নিশ্চিত হবে-এমপি বদি

নির্যাতিত আ. লীগ নেতাকর্মী ও জনগণের দাবিতেই নির্বাচন করছি- ড. আনসারুল করিম