ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে পুরোপুরি ‘ডিজিটাল’ করে তুলতে তথ্যপ্রযুক্তির উন্নয়ন খাতে ব্যাপক পদক্ষেপ গ্রহন করেছে। এর কাজও চলছে খুব দ্রুত। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে এখন শুধু শহরেই নয়, জেলা-উপজেলা সদর ছাড়িয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলেও তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছে যাচ্ছে প্রতিনিয়ত। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। ইন্টারনেট ব্যবহারকারীদের একটি বড় অংশ তথা ৬ কোটি ৩১ লাখ গ্রাহকই তাদের মোবাইল ফোনের মাধ্যমে নেট ব্যবহার করে থাকেন। এখন পর্যন্ত যা কিছু অর্জন করেছে তাও প্রণিধানযোগ্য। এ ক্ষেত্রে বেশকিছু প্রকৃষ্ট উদাহরণও রয়েছে। যেমন গণমাধ্যমের সাথে ইন্টারনেটের সম্পর্ক একে অপরের পরিপুরক। তাই প্রযুক্তি নির্ভর “ডিজিটাল কক্সবাজার” গড়তে প্রেসক্লাবসহ সর্বত্র ইন্টারনেট ছড়িয়ে দেয়ার আহবান জানান মেয়র।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে ইন্টারনেট সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী।

এছাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক প্রিয়তোষ পাল পিন্টু ও নবনির্বাচিত সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সাংবাদিক নেতা আয়াছুর রহমান, মোহাম্মদ মুজিবুল ইসলাম, জিএম আশেক উল্লাহ, ইকরাম চৌধুরী টিপু, হাসানুর রশিদ ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল করসহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজিবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মেয়র প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে কক্সবাজার পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়তে সাংবাদিকদের সহযোগিতা ও পরামর্শ আশা করেন। বলেন, প্রেসক্লাবের উন্নয়নসহ যে কোন কর্যক্রমে কক্সবাজার পৌরসভার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ

আমন চাষে ক্ষতি করে গেল বুলবুল

পাঁচ প্রজন্ম দেখে না ফেরার দেশে খরুলিয়ার গোলাম কাদের

অনুমোদন ছাড়াই ইন্টারনেটের দাম বাড়ালো গ্রামীণফোন

বেতন বাড়ছে প্রাথমিক শিক্ষকদের

চকরিয়ায় সাজাপ্রাপ্ত ২ আসামী গ্রেপ্তার

চট্টগ্রামে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০, সভা পণ্ড

এবার তাজমহল হবে তাজমন্দির !

মহেশখালীতে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও বিবস্ত্র অবস্থায় উদ্ধার

হাটহাজারী নোমানিয়া মাদরাসায় ৭দিন ব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল

উখিয়ায় রোহিঙ্গা শিক্ষার্থী বাচাইয়ে কমিটি গঠন

ইসলামপুরে আওয়ামী লীগের কাউন্সিলর তালিকায় ত্যাগীরা আউট হাইব্রিড ইন!

চকরিয়ায় মাদক সেবনের দায়ে যুবককে ৬ মাসের কারাদণ্ড

উখিয়ায় পালংখালী কলেজ হচ্ছে, কমিটি গঠন, জমি নির্ধারণ

টেকনাফ পৌর যুবদলের আহবায়ক কমিটি গঠিত

চকরিয়া ভীমরুলের কামড়ে গৃহবধুর মূত্যু

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত

সাতকানিয়ায় আগুনে ৭ বসতঘর পুড়ে ছাই

বহুতল ভবন ঘেঁষে বৈদ্যুতিক খুঁটি ও ট্রান্সফর্মার, বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা

কক্সবাজার সরকারি কলেজে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে পিইসিই পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল