ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে পুরোপুরি ‘ডিজিটাল’ করে তুলতে তথ্যপ্রযুক্তির উন্নয়ন খাতে ব্যাপক পদক্ষেপ গ্রহন করেছে। এর কাজও চলছে খুব দ্রুত। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে এখন শুধু শহরেই নয়, জেলা-উপজেলা সদর ছাড়িয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলেও তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছে যাচ্ছে প্রতিনিয়ত। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। ইন্টারনেট ব্যবহারকারীদের একটি বড় অংশ তথা ৬ কোটি ৩১ লাখ গ্রাহকই তাদের মোবাইল ফোনের মাধ্যমে নেট ব্যবহার করে থাকেন। এখন পর্যন্ত যা কিছু অর্জন করেছে তাও প্রণিধানযোগ্য। এ ক্ষেত্রে বেশকিছু প্রকৃষ্ট উদাহরণও রয়েছে। যেমন গণমাধ্যমের সাথে ইন্টারনেটের সম্পর্ক একে অপরের পরিপুরক। তাই প্রযুক্তি নির্ভর “ডিজিটাল কক্সবাজার” গড়তে প্রেসক্লাবসহ সর্বত্র ইন্টারনেট ছড়িয়ে দেয়ার আহবান জানান মেয়র।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে ইন্টারনেট সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী।

এছাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক প্রিয়তোষ পাল পিন্টু ও নবনির্বাচিত সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সাংবাদিক নেতা আয়াছুর রহমান, মোহাম্মদ মুজিবুল ইসলাম, জিএম আশেক উল্লাহ, ইকরাম চৌধুরী টিপু, হাসানুর রশিদ ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল করসহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজিবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মেয়র প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে কক্সবাজার পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়তে সাংবাদিকদের সহযোগিতা ও পরামর্শ আশা করেন। বলেন, প্রেসক্লাবের উন্নয়নসহ যে কোন কর্যক্রমে কক্সবাজার পৌরসভার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটি পৌরসভার ১১৫৪,৭৯৫,০০০ টাকার বাজেট ঘোষনা