ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে পুরোপুরি ‘ডিজিটাল’ করে তুলতে তথ্যপ্রযুক্তির উন্নয়ন খাতে ব্যাপক পদক্ষেপ গ্রহন করেছে। এর কাজও চলছে খুব দ্রুত। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের আন্তরিক প্রচেষ্টা ও অক্লান্ত পরিশ্রমে এখন শুধু শহরেই নয়, জেলা-উপজেলা সদর ছাড়িয়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলেও তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছে যাচ্ছে প্রতিনিয়ত। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। ইন্টারনেট ব্যবহারকারীদের একটি বড় অংশ তথা ৬ কোটি ৩১ লাখ গ্রাহকই তাদের মোবাইল ফোনের মাধ্যমে নেট ব্যবহার করে থাকেন। এখন পর্যন্ত যা কিছু অর্জন করেছে তাও প্রণিধানযোগ্য। এ ক্ষেত্রে বেশকিছু প্রকৃষ্ট উদাহরণও রয়েছে। যেমন গণমাধ্যমের সাথে ইন্টারনেটের সম্পর্ক একে অপরের পরিপুরক। তাই প্রযুক্তি নির্ভর “ডিজিটাল কক্সবাজার” গড়তে প্রেসক্লাবসহ সর্বত্র ইন্টারনেট ছড়িয়ে দেয়ার আহবান জানান মেয়র।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে ইন্টারনেট সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী।

এছাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক প্রিয়তোষ পাল পিন্টু ও নবনির্বাচিত সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সাংবাদিক নেতা আয়াছুর রহমান, মোহাম্মদ মুজিবুল ইসলাম, জিএম আশেক উল্লাহ, ইকরাম চৌধুরী টিপু, হাসানুর রশিদ ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল করসহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজিবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মেয়র প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে কক্সবাজার পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়তে সাংবাদিকদের সহযোগিতা ও পরামর্শ আশা করেন। বলেন, প্রেসক্লাবের উন্নয়নসহ যে কোন কর্যক্রমে কক্সবাজার পৌরসভার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ

রামুতে কে কত ভোট পেল

পেকুয়ায় জাহাঙ্গীর আলম , আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

রামুতে ১৬৪৭ ভোটে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজল

রামুতে সোহেল সরওয়ার কাজল, সালাহ উদ্দিন , আফসানা জেসমিন পপি নির্বাচিত

উখিয়ায় জাহাঙ্গীর বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে

রামু উপজেলা পরিষদ নির্বাচন: কার ভোট কত?

টেকনাফে বিরাট ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম এগিয়ে

আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট : চরমভাবে ব্যাহত পড়ালেখা

মিছিলে মিটিংয়ে হাজারে হাজার , ভোট কেন্দ্রে গুটি কয়েক ভোটার

শেখ হাসিনার প্রশংসনীয় নির্দেশনা শিক্ষাক্ষেত্রে!

আল্লামা তকী উসমানীর ওপর হামলায় মুসলিম উম্মাহ উৎকন্ঠিত -মাওলানা মোহছেন শরীফ

উখিয়ায় এক কেন্দ্রে কাস্টিং ৪৩ ভোট!

মহেশখালীর সুজন চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত

মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা

ভোটগ্রহণ শেষ, তৃতীয় ধাপেও ভোটার উপস্থিতি ছিল কম

হিযবুতের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস, দু’জনের কারাদণ্ড

হজের খরচ কমেছে ২৪ হাজার ৪১০ টাকা

কানাডার ৫ বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ

এখনই ইবাদতে মশগুল হও হে যুবকেরা

রামুতে আতঙ্কে ভোট দিতে যায়নি অনেকে