চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়া থানার নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করতে আগামীকাল রবিবার চকরিয়ায় আসছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এদিন তিনি ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত চকরিয়া থানার নব-নির্মিত ভবনের উদ্বোধন করবেন। এদিন সকাল ১১টায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত থেকে নতুন থানা ভবনের উদ্ধোধন করেবেন বলে চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী নিশ্চিত করেছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রবিবার সকাল ১১টায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে থানার নব-নির্মিত ভবনের উদ্ধোধন করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান, কক্সবাজার জেলার জেলা প্রশাসক মো.কামাল হোসেন। এতে সভাপতিত্ব করবেন কক্সবাজার জেলা পুলিশের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন। ইতোমধ্যে নতুন ভবনের উদ্ধোধনী অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের প্রস্ততি শেষ করা হয়েছে।

জানা যায়, ২০১৪-১৫ সালে চকরিয়া থানা ভবনের নির্মাণ কাজ শুরু হয়। দশ তলা ফাউন্ডেশনের ভবনটি বর্তমানে চারতলা পর্যন্ত কাজ শেষ করা হয়েছে। এই চার তলা ভবনটি নির্মাণ করতে প্রায় ১০ কোটি টাকা ব্যয় হয়েছে। এতে রয়েছে বিশালায়তনের ব্যারাক ও ডাইনিং, মহিলা কনস্টেবলদের জন্য আলাদা থাকা ও খাওয়ার ব্যবস্থা, অফিসারদের জন্য আলাদা কক্ষ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ও পুলিশ পরিদর্শক (তদন্ত)’র জন্য আধনিক সুযোগ-সুবিধা সম্বলিত কক্ষ, নারী-পুরুষ ও শিশুদের জন্য বড় পরিসের হাজতখানা। রয়েছে বড় পরিসরের হলরুম, সেমিনার কক্ষ, মুন্সিখানা ও অস্ত্রাগার।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, চকরিয়া থানার এই নতুন ভবনটি উপজেলার সাড়ে ৫লাখ মানুষের নিরাপত্তা দিতে কাজ করবে। নতুন ভবনটিকে আধুনিক পদ্ধতিতে নির্মাণ করায় সব ধরনের সুবিধা রাখা হয়েছে। নতুন এই ভবনটির ফলে পুলিশরা স্বাচ্ছন্দে কাজ করতে পারবে।

সর্বশেষ সংবাদ

রামুতে কে কত ভোট পেল

পেকুয়ায় জাহাঙ্গীর আলম , আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

রামুতে ১৬৪৭ ভোটে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজল

রামুতে সোহেল সরওয়ার কাজল, সালাহ উদ্দিন , আফসানা জেসমিন পপি নির্বাচিত

উখিয়ায় জাহাঙ্গীর বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে

রামু উপজেলা পরিষদ নির্বাচন: কার ভোট কত?

টেকনাফে বিরাট ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম এগিয়ে

আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট : চরমভাবে ব্যাহত পড়ালেখা

মিছিলে মিটিংয়ে হাজারে হাজার , ভোট কেন্দ্রে গুটি কয়েক ভোটার

শেখ হাসিনার প্রশংসনীয় নির্দেশনা শিক্ষাক্ষেত্রে!

আল্লামা তকী উসমানীর ওপর হামলায় মুসলিম উম্মাহ উৎকন্ঠিত -মাওলানা মোহছেন শরীফ

উখিয়ায় এক কেন্দ্রে কাস্টিং ৪৩ ভোট!

মহেশখালীর সুজন চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত

মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা

ভোটগ্রহণ শেষ, তৃতীয় ধাপেও ভোটার উপস্থিতি ছিল কম

হিযবুতের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস, দু’জনের কারাদণ্ড

হজের খরচ কমেছে ২৪ হাজার ৪১০ টাকা

কানাডার ৫ বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ

এখনই ইবাদতে মশগুল হও হে যুবকেরা

রামুতে আতঙ্কে ভোট দিতে যায়নি অনেকে