পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান ঘর সংস্কারকাজ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া চাঁদা প্রদানে অস্বীকৃতি জানালে দোকান ঘরে ব্যাপক ভাংচুর চালিয়েছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১৬নভেম্বর) সকালে উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরে বাজারের ব্যবসায়ীদের তোপের মুখে পড়ে পিচু হটে দুর্বৃত্তরা।

সবুজ বাজারের ভুক্তভোগী ব্যবসায়ী শফি উল্লাহ বলেন, আমার দীর্ঘদিনের ভোগদখলীয় এসব দোকানঘর সম্প্রতি জরাজীর্ণ হয়ে পড়ে। তাই আজ (শুক্রবার) সকালে আমি শ্রমিক নিয়ে এসব দোকান সংস্কারের কাজ শুরু করি। এসময় একই ইউনিয়নের আমিলা পাড়া এলাকার আলী আহমদের ছেলে আব্দুর রহিম, শমসুদ্দিন ও জাকের হোছেনের ছেলে আব্দুল মতলব একদল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে আমার দোকানে এসে দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। এসময় আমি চাঁদা প্রদানে অস্বীকৃতি জানালে তারা আমার দোকানে ও সংস্কার কাজে আনা মালামাল ভাংচুর করে। এসময় তারা আমাকে প্রাণনাশের হুমকিও দেয়।

তিনি আরো বলেন, আমি ২০১০সালে আব্দুল মালেক হতে ২ শতক, সোয়াজান বিবির ওয়ারিশগণ হতে ২ শতক খরিদা জমি ও পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১শতক জমির উপর এসব দোকানঘর তৈরি করে ভোগদখল করে আসছিলাম। কিন্তু চাঁদাবাজদের হুমকি ও বাধার মুখে এখন আমার এসব দোকানঘর সংস্কার করতে পারছিনা। এ ব্যাপারে আমি আইনগত ব্যবস্থা নিচ্ছি।

এব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।