সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারকে পরিচ্ছন্ন পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সাংবাদিক ও গণমাধ্যমের বিশেষ সহযোগিতা কামনা করে মেয়র মুজিবুর রহমান বলেছেন, “গণমাধ্যম হলো জাতির শ্রেষ্ঠ দর্পন। তাই দেশের সমস্যা সমাধান ও সার্বিক উন্নয়নে সাংবাদিক সমাজের দায়িত্ব অনেক বেশি। মনে রাখবেন-এই শহর আপনি, আমি, সকলের। পাশাপাশি বাংলাদেশেরও অমূল্য সম্পদ। এখানে প্রতিনিয়ত দেশী-বিদেশী পর্যটকরা ভ্রমনে আসেন। তাই ভিনদেশী অতিথিদের কাছে আমাদের কক্সবাজার কোনভাবেই যেন অসম্মানিত না হয় সেদিকে সব শ্রেনী পেশার মানুষকে লক্ষ্য রাখতে হবে।”

শুক্রবার বিকেলে পৌরসভার সম্মেলন কক্ষে “পরিচ্ছন্ন কক্সবাজার, আমাদের অঙ্গীকার” এ শ্লোগানে আজ (শনিবার) সকাল ৮টায় পৌর ভবন চত্বর থেকে শুরু হতে যাওয়া “পরিচ্ছন্নতা অভিযান-২০১৮” উপলক্ষ্যে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে “মতবিনিময়” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে ও আহসান সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন কাউন্সিলর আকতার কামাল আজাদ। পরে প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক আবু তাহেরকে মেয়র মুজিবুর রহমানের নেতৃত্বে পৌর পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা এবং অভিনন্দন জানানো হয়।

এরপর স্বাগত বক্তব্যে মেয়র মুজিবুর রহমান বলেন, শুধু নাগরিক দায়িত্ব নয়, দেশপ্রেম নিয়ে যে যার পেশাগত অবস্থান থেকে সকলেই আন্তরিক হলে দ্রুত সময়ের মধ্যে কক্সবাজার হয়ে উঠবে বিশ^মানের আধুনিক পর্যটন নগরী। সে ক্ষেত্রে প্রথম কাজ হলো-সৌন্দর্যের এই রাজধানীকে সবসময় নিজ নিজ দায়িত্ব থেকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখা। পাশাপাশি ময়লা-আবর্জনা মুক্ত পরিচ্ছন্ন কক্সবাজারে রূপ দেয়ার আনুষ্ঠানিক উদ্যোগটির গুরুত্বপূর্ণ এই সংবাদ সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন নগর পিতা। মতবিনিময় সভায় উপস্থিত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রতি এ আহবান জানান তিনি।

এসময় দায়িত্ব নেয়ার পর থেকে কক্সবাজার পৌরসভার চলমান ও পরিকল্পনার উন্নয়ন সংশ্লিষ্ট সার্বিক চিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন মেয়র। সাংবাদিকরাও কক্সবাজারের সমস্যা চিহ্নিতকরণপূর্বক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে তথ্য উপস্থাপন করে মেয়রকে পরামর্শ দেন। অন্যদিকে গত ২৫ জুলাইয়ের পৌর নির্বাচনে

মতবিনিময় সভায় কক্সবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য মুজিবুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস রানা ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলসহ অর্ধশতাধিক সাংবাদিক, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র, কাউন্সিলরগণ ও সচিবসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।