বার্তা পরিবেশক :

কক্সবাজার উখিয়ার বালুখালির সরওয়ার আলম প্রকাশ ইয়াবা সরওয়ার লাকড়ি ব্যবসার আড়ালে রাতারাতি কোটিপতির তালিকায় স্থান করে নিয়েছে।

জানা যায়, উখিয়ার বালুখালির পানবাজার এলাকার বদিউর রহমানের ছেলে সরওয়ার আলম (৩৫) ইয়াবা ব্যবসা করে রাতারাতি কোটিপতি হয়ে এলাকায় তোলপাড় শুরু করছে।

এত অল্পসময়ে বাড়ি-গাড়িসহ অডেল সম্পদের মালিক বনে যাওয়ায় খোদ এলাকায় চলছে তাকে নিয়ে নানা জল্পনা কল্পনা।

বালুখালির আবুল কালাম নামের একলোক জানান, সরওয়ার কয়েকদিন আগেও লাকড়ির ব্যবসা করে দিনাতিপাত করতেন।
কিন্তু হঠাৎ বনবিভাগের জায়গায় আলিশান বাড়ি নির্মাণ ও তার চাল-চলনে আলাদিনের চেরাগের মতন হওয়ায় সর্বমহলে কৌতূহল শুরু হয়।

খোঁজ নিয়ে জানাযায়, সরওয়ারের ইয়াবা সিন্ডিকেটে রয়েছে যারা গডফাদার হিসেবে পরিচিত বালুখালি এলাকার মৃত আলী আহমদের পুত্র আলাউদ্দিন ও জমির উদ্দীন এবং তাদের বিরুদ্ধে উখিয়া থানায় ইয়াবা মামলা আছে বলে জানান স্থানীয়রা।

অন্যদিকে তারা এলাকায় বিএনপি ক্যাডার হিসেবেও পরিচিত এমনকি তারা রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের নাশকতার সব কাজে জড়িত করেছে।

এলাকাবাসীর দাবি এসব অপরাধীদের বিরুদ্ধে প্রশাসন দ্রুত ব্যবস্থা না নিলে মাদকসহ সব অপকর্ম জেলাব্যাপি আরো বেশি ছড়িয়ে পড়তে পারে।

সরেজমিনে আরো জানাযায়, সরওয়ার আলম প্রকাশ (ইয়াবা সরওয়ার) বার্মার সিরাজ নামের একলোক থেকে রীতিমত ইয়াবা নিয়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় সরবরাহ করেন বলেও অভিযোগ আছে।

অনেকে মনে করেন সে লাকড়ি ব্যবসার অন্তরালে ইয়াবা ব্যবসা করে রাতারাতি কোটিপতি হয়ে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে।
এ বিষয়ে বালুখালির বিটকর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, বনবিভাগের জায়গায় সরওয়ার নামের লোক আলিশান বাড়ি নির্মাণের খবর পেয়েছি। আমরা আজকেই দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

জানতে চাইলে উখিয়া থানা পুলিশের ইনচার্জ আবুল খায়ের বলেন, বালুখালির সরওয়ার সিন্ডিকেটের জমিরের নামে ২০১২ সালে থানায় একটি মামলা আছে যার মামলা নং ৪/১২ তিনি আরো বলেন , কোন মাদক ব্যবসায়ীদের সাথে আপোষ নাই। তাদের বিরুদ্ধে প্রশাসন সবমময় কঠিন অবস্থান আছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •