নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

সিবিএন ডেস্ক:

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা ও দুটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ৩৪ জন গ্রেফতার করা হয়েছে এবং ঘটনাস্থলে উপিস্থিতদের মধ্য থেকে জড়িত সন্দেহে আরও ৩০ জনকে শনাক্ত করা হয়েছে।

বুধবার রাতে (১৩ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া একটি বেসরকারি টেলিভিশনের লাইভ প্রোগ্রামে এসব তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, এর আগে বুধবার (১৪ নভেম্বর) দুপুরের রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।

জানা যায়, তৃতীয় দিনের মতো মিছিলসহকারে মনোনয়ন ফরম সংগ্রহ করতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন মনোনয়ন প্রত্যাশীরা। এসময় পুলিশের পক্ষ থেকে বারবার দলটির নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া চেষ্টা করা হয়। কিন্তু পুলিশ একপর্যায়ে ব্যর্থ হয়ে দলটির নেতাকর্মীদের ওপর চড়াও হয়। এরপর বিএনপির নেতাকর্মীরাও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্ট দাওয়া শুরু হয়। এতে দলটির বেশ কিছু নেতাকর্মী আহত হন। এরপর সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

পরে এ ব্যাপারে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘অন্যায়ভাবে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে পুলিশ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে।’ তিনি আরও বলেছেন, ‘ছাত্রলীগের হেলমেট বাহিনী এসে পুলিশের গাড়ি ভাঙচুর করেছে ও আগুন দিয়েছে।’

ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা হয়েছে। পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর সময় বিএনপি নেতাকর্মীদের যে উচ্ছ্বাস দেখা গেছে, তা-ই বলে দেয় এ হামলা করা হয়েছে আগে থেকে পরিকল্পনা করে।

এদিকে পুলিশের পওর হামলাকারীর ছবি ফেসবুকে প্রকাশ করে তার খোঁজ চেয়েছে ডিএমপি। সিটিটিসি’র উপকমিশনার মহিবুল ইসলাম খান বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী ওই ব্যক্তিকে আমরা খুঁজছি। নাগরিকদের অনুরোধ করছি, তার বিষয়ে কারো কাছে কোনও তথ্য থাকলে ডিএমপিকে উল্লেখিত নম্বরে জানান।’

এ ঘটনার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘নয়াপল্টনে পুলিশের ওপর হামলা হলে পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে, পাল্টা আক্রমণ করেনি। আমাদের ধৈর্য ধরতে হবে। প্রধানমন্ত্রী ধৈর্য ধরতে বলেছেন।’

সেতুমন্ত্রী আরও বলেন, ‘বিএনপি বোমা-সন্ত্রাসের দল। দেশে নৈরাজ্য সৃষ্টি করে তারা শেখ হাসিনার সরকারকে উৎখাত করতে চায়।’

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

রামুতে কে কত ভোট পেল

পেকুয়ায় জাহাঙ্গীর আলম , আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

রামুতে ১৬৪৭ ভোটে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজল

রামুতে সোহেল সরওয়ার কাজল, সালাহ উদ্দিন , আফসানা জেসমিন পপি নির্বাচিত

উখিয়ায় জাহাঙ্গীর বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে

রামু উপজেলা পরিষদ নির্বাচন: কার ভোট কত?

টেকনাফে বিরাট ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম এগিয়ে

আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট : চরমভাবে ব্যাহত পড়ালেখা

মিছিলে মিটিংয়ে হাজারে হাজার , ভোট কেন্দ্রে গুটি কয়েক ভোটার

শেখ হাসিনার প্রশংসনীয় নির্দেশনা শিক্ষাক্ষেত্রে!

আল্লামা তকী উসমানীর ওপর হামলায় মুসলিম উম্মাহ উৎকন্ঠিত -মাওলানা মোহছেন শরীফ

উখিয়ায় এক কেন্দ্রে কাস্টিং ৪৩ ভোট!

মহেশখালীর সুজন চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত

মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা

ভোটগ্রহণ শেষ, তৃতীয় ধাপেও ভোটার উপস্থিতি ছিল কম

হিযবুতের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস, দু’জনের কারাদণ্ড

হজের খরচ কমেছে ২৪ হাজার ৪১০ টাকা

কানাডার ৫ বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ