সিবিএন ডেস্ক:
সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে দুদকের করা মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার বিশেষ জজ আদালত- ৬ এর বিচারক মাহবুব রহমান এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি মোহাম্মাদ হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরো তিন মাস কারাগারে থাকতে হবে। দুদকের পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি জানিয়েছেন।

প্রসঙ্গত, প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয়বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পায় দুদক। এরপর দুদক ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়। ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন। ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরো ৭ কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।

সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন । তদন্ত শেষে একই কর্মকর্তা ২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করেন।