মোঃ আবু সায়েম:
কক্সবাজার জেলা কারাগারে জয়নাল উদ্দীন (১৯) নামের আসামীর পাকস্থলি হতে ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার সকালে কারা অভ্যন্তরে ইয়াবাগুলো উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।
আসামী জয়নাল উদ্দীন টেকনাফের বাসিন্দা।

কক্সবাজার জেলা কারাগারের জেলার শাহাদাত হোছাইন বলেন, আসামীর গতিবিধি সন্দেহ হলে বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করা হয়। পরে বিশেষ কৌশলে তার পাকস্থলী হতে ৮ পোটলায় প্রতি পোটলায় ৫০ টি করে ইয়াবাগুলে উদ্ধার করা হয়। তিনি

আরো বলেন, কারাগারের ভেতর যাতে মাদকের ব্যবহার না হয় সেজন্য সার্বক্ষণিক নতুন বন্দির ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা গ্রহণ করি। নতুন বন্দি যদি মাদক মামলার হয়, তাহলে তাদের পেছনে আমরা গভীর পর্যবেকক্ষক নিয়োগ প্রদান করি। কক্সবাজার জেলা কারাগারে যাতে কোন অবৈধ কর্মকান্ড সংগঠিত না হয়, সেজন্য আমরা সজাগ রয়েছি।

তিনি বলেন, আমাদের প্রত্যেকটি টিম জেলা কারাগারে স্বতঃস্ফূর্তভাবে ভূমিকা পালন করে। রাত দিন যথাযথভাবে পরিশ্রম করে কারাগারকে মডেল কারাগারে রুপান্তরে অতুলনীয় পদক্ষেপ গ্রহণ করছে। মাদক যাতে প্রবেশ না করে সে জন্য ব্যতিক্রমধর্মী উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে।

কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার বজলুর রশীদ আখন্দ বলেন, বিগত দিনে কারাগারে যে বিষয় গুলো উদ্ভাবন হয়নি, আমরা আমাদের টিমকে কাজের প্রতি প্রেষণা সৃষ্টি করে, মাদকের বিষয়গুলো প্রশিক্ষণ দিয়ে মাদক উদ্ধারে যোগউপযোগী পদক্ষেপ বাস্ততবায়ন করছি। ফলশ্রুতিতে আমরা ৬ষ্ঠবারের মতো নবাগত কারাবন্দির পাকস্থলী হতে ৪০০ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। ভবিষ্যতে কক্সবাজার কারাগারকে আরো অধিকতর উন্নত , নিরাপত্তা এবং মডেল কারাগারে রুপান্তরে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।