হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন


মোহাম্মদ হোসেন,হাটহাজারী

সবার সহযোগিতা পেলে আমি হালদা নদীকে সম্পুর্ণ দুষণমুক্ত করার চেষ্টা করবো এই মুহূর্তে সবার সহযোগিতা প্রয়োজন। মঙ্গলবার (১৩ নভেম্বর) উপজেলার গড়দুয়ারা ইউনিয়ের নয়াহাট সংলগ্ন নদীর পাড়ে অনুষ্ঠিত সভায় এ কথা বলেন ইউএনও রুহুল আমিন। তিনি আরো বলেন, হাটহাজারীতে দায়িত্ব নেওয়ার পর আমি সব চেয়ে বেশি সময়টা দিয়েছি হালদা নদী নিয়ে ড্রেজার আটক,নেট জাল জব্দ করা, নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করা। সরকারী এই দায়িত্ব পালন করতে গিয়ে অনেক কিছু ধৈর্য্য সহকারে আমাকে সামনের দিকে এগিয়ে যেতে হয়েছে তবে আমি সব সময় দায়িত্বকে চ্রালেন্জ হিসেবে নিয়েছি। প্রতিদিন পুলিশ আনছার ও এলাকার কিছু সচেতন লোকজনের সহযোগিতা পেয়েছি পাশাপাশি সাংবাদকর্মীদের।এই ভাবে আমি আপনাদের সহযোগিতা পেলে দ্রুত হালদা নদীকে সুন্দর পরিবেশে ফিরিয়ে আনতে পারব।

হালদা নদী রক্ষা কমিটি আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন। চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েসান সাধারণ সম্পাদক ও চ্যানেল আই’র বুরে‌্য চীপ চৌধুরী মোহাম্মদ ফরিদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রজেক্টরের মাধ্যমে হালদা নদীর উপর ডকুমেন্টারী প্রদর্শন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা গবেষক এবং সংগঠনের সভাপতি প্রফেসর মঞ্জুরুল কিবরিয়া। তিনি বলেন,বর্তমান ইউএনও হালদা নদীতে যেভাবে অভিযান পরিচালনা করে যাচ্ছেন সেটা সত্যি প্রসংশীয়। এই অভিযানকে সামনে রেখে আমরা হালদার সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে পারি। তিনি ইউএনও’র কয়েক দিনের ভ্রাম্যমান অভিযানকে স্বাদুবাদ জানিয়ে বলেন, হালদা নদী রক্ষা করতে হলে হালদার পানি দূষন বন্ধ করতে হবে, নির্বিচারে মা-মাছ মারা বন্ধ করতে হবে, হালদার উজানে নির্মিত রাবার ড্যাম অপসারণ করতে হবে এবং আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনগনকেও সচেতন হতে হবে এবং সবাই সহযোগিতা এগিয়ে আসতে হবে।

হালদা নদীর রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মো: আলীর সঞ্চালনায় হালদা নদীর রক্ষার ব্যাপারে মতামত দিয়ে বক্তব্য রাখেন, গড়দুয়ারা ও উত্তর মার্দাশা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার ও মনজুর হোসাইন চৌধুরী মাসুদ, সাংবাদিক নেতা সবুর শুভ, ম সামশুল ইসলাম, রতন কান্তি দেবাশীষ, সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, এনজিও সংস্থা আইডিএফ এর কর্মকর্তা মো: শাহ আলম, এম এ মজিদ, ছাত্রনেতা তারিকুল কালাম তুহিন, ডিম সংগ্রহকারী কামাল উদ্দিন সওদাগর ও রোসাংগির আলম।

অনুষ্ঠানে হালদা পাড়ের বাসিন্দা, ডিম সংগ্রহকারী ও রেণু উৎপাদনকারী, স্থানীয় জনপ্রতিনিধি, গনমাধ্যম কর্মীগণ, গণমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে হালদা নদীর রক্ষা কমিটির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এবং এলাকাবাসীর পক্ষ থেকে অধ্যাপক ড. মঞ্জুরুল কিবরিয়াকে সম্মাননা ক্রেষ্ঠ প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী শরিফ বাদশা বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

রামুতে কে কত ভোট পেল

পেকুয়ায় জাহাঙ্গীর আলম , আজিজুল হক, উম্মে কুলছুম মিনু নির্বাচিত

রামুতে ১৬৪৭ ভোটে এগিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজল

রামুতে সোহেল সরওয়ার কাজল, সালাহ উদ্দিন , আফসানা জেসমিন পপি নির্বাচিত

উখিয়ায় জাহাঙ্গীর বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পথে

রামু উপজেলা পরিষদ নির্বাচন: কার ভোট কত?

টেকনাফে বিরাট ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম এগিয়ে

আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট : চরমভাবে ব্যাহত পড়ালেখা

মিছিলে মিটিংয়ে হাজারে হাজার , ভোট কেন্দ্রে গুটি কয়েক ভোটার

শেখ হাসিনার প্রশংসনীয় নির্দেশনা শিক্ষাক্ষেত্রে!

আল্লামা তকী উসমানীর ওপর হামলায় মুসলিম উম্মাহ উৎকন্ঠিত -মাওলানা মোহছেন শরীফ

উখিয়ায় এক কেন্দ্রে কাস্টিং ৪৩ ভোট!

মহেশখালীর সুজন চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৬ ক্রিকেট দলের ম্যানেজার নির্বাচিত

মালিতে ১৩৪ মুসলিম আদিবাসীকে গুলি করে হত্যা

ভোটগ্রহণ শেষ, তৃতীয় ধাপেও ভোটার উপস্থিতি ছিল কম

হিযবুতের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস, দু’জনের কারাদণ্ড

হজের খরচ কমেছে ২৪ হাজার ৪১০ টাকা

কানাডার ৫ বিশ্ববিদ্যালয়ে কম খরচে পড়ার সুযোগ