হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন


মোহাম্মদ হোসেন,হাটহাজারী

সবার সহযোগিতা পেলে আমি হালদা নদীকে সম্পুর্ণ দুষণমুক্ত করার চেষ্টা করবো এই মুহূর্তে সবার সহযোগিতা প্রয়োজন। মঙ্গলবার (১৩ নভেম্বর) উপজেলার গড়দুয়ারা ইউনিয়ের নয়াহাট সংলগ্ন নদীর পাড়ে অনুষ্ঠিত সভায় এ কথা বলেন ইউএনও রুহুল আমিন। তিনি আরো বলেন, হাটহাজারীতে দায়িত্ব নেওয়ার পর আমি সব চেয়ে বেশি সময়টা দিয়েছি হালদা নদী নিয়ে ড্রেজার আটক,নেট জাল জব্দ করা, নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করা। সরকারী এই দায়িত্ব পালন করতে গিয়ে অনেক কিছু ধৈর্য্য সহকারে আমাকে সামনের দিকে এগিয়ে যেতে হয়েছে তবে আমি সব সময় দায়িত্বকে চ্রালেন্জ হিসেবে নিয়েছি। প্রতিদিন পুলিশ আনছার ও এলাকার কিছু সচেতন লোকজনের সহযোগিতা পেয়েছি পাশাপাশি সাংবাদকর্মীদের।এই ভাবে আমি আপনাদের সহযোগিতা পেলে দ্রুত হালদা নদীকে সুন্দর পরিবেশে ফিরিয়ে আনতে পারব।

হালদা নদী রক্ষা কমিটি আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন। চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েসান সাধারণ সম্পাদক ও চ্যানেল আই’র বুরে‌্য চীপ চৌধুরী মোহাম্মদ ফরিদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রজেক্টরের মাধ্যমে হালদা নদীর উপর ডকুমেন্টারী প্রদর্শন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা গবেষক এবং সংগঠনের সভাপতি প্রফেসর মঞ্জুরুল কিবরিয়া। তিনি বলেন,বর্তমান ইউএনও হালদা নদীতে যেভাবে অভিযান পরিচালনা করে যাচ্ছেন সেটা সত্যি প্রসংশীয়। এই অভিযানকে সামনে রেখে আমরা হালদার সুন্দর পরিবেশ ফিরিয়ে আনতে পারি। তিনি ইউএনও’র কয়েক দিনের ভ্রাম্যমান অভিযানকে স্বাদুবাদ জানিয়ে বলেন, হালদা নদী রক্ষা করতে হলে হালদার পানি দূষন বন্ধ করতে হবে, নির্বিচারে মা-মাছ মারা বন্ধ করতে হবে, হালদার উজানে নির্মিত রাবার ড্যাম অপসারণ করতে হবে এবং আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনগনকেও সচেতন হতে হবে এবং সবাই সহযোগিতা এগিয়ে আসতে হবে।

হালদা নদীর রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মো: আলীর সঞ্চালনায় হালদা নদীর রক্ষার ব্যাপারে মতামত দিয়ে বক্তব্য রাখেন, গড়দুয়ারা ও উত্তর মার্দাশা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার ও মনজুর হোসাইন চৌধুরী মাসুদ, সাংবাদিক নেতা সবুর শুভ, ম সামশুল ইসলাম, রতন কান্তি দেবাশীষ, সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, এনজিও সংস্থা আইডিএফ এর কর্মকর্তা মো: শাহ আলম, এম এ মজিদ, ছাত্রনেতা তারিকুল কালাম তুহিন, ডিম সংগ্রহকারী কামাল উদ্দিন সওদাগর ও রোসাংগির আলম।

অনুষ্ঠানে হালদা পাড়ের বাসিন্দা, ডিম সংগ্রহকারী ও রেণু উৎপাদনকারী, স্থানীয় জনপ্রতিনিধি, গনমাধ্যম কর্মীগণ, গণমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে হালদা নদীর রক্ষা কমিটির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এবং এলাকাবাসীর পক্ষ থেকে অধ্যাপক ড. মঞ্জুরুল কিবরিয়াকে সম্মাননা ক্রেষ্ঠ প্রদান করা হয়।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে স্কুলে জ্ঞান হারায় ছাত্রী , রাতে ‍মৃত্যু

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন