আবারও স্পেনের সেরা লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক:
এর আগেও ৭বার এই মুকুটটা তার মাথায় উঠেছিল। এবারও স্প্যানিস লা লিগার সেরার পুরস্কারটা উঠলো মেসির মাথায়। মাদ্রিদ ভিত্তিক আয়োজিত লা লিগার বর্ষসেরা পুরস্কারের সেরার পুরস্কারটা জিতলেন লিওনেল মেসিই।

চলতি বছর সে অর্থে কোনও প্রথম সারির পুরস্কারই জোটেনি তার। মিডিয়ার গুঞ্জন, ষষ্ঠবারের জন্য ব্যালন ডি’অরটাও হয়তো অধরা রয়ে যাবে চলতি মৌসুমে । তবে ব্যালন ডি’অর অধরা থাকলেও অষ্টমবারের জন্য লা লিগার সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন লিওনেল আন্দ্রেস মেসি।

চোট সারিয়ে সদ্য মাঠে ফিরেছেন ৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন। মাঠে ফিরেই জোড়া গোল করেছিলেন। কিন্তু তার জোড়া গোলও ঘরের মাঠে রিয়াল বেটিসের কাছে হার এড়াতে পাড়েনি তার ক্লাব বার্সেলোনা। যদিও ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আপাতত শীর্ষেই মেসির ক্লাব। তবে বার্সার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে সেভিয়া, অ্যাটলেটিকো মাদ্রিদ, আলাভেসের মত দলগুলো। অর্থাৎ লা লিগার প্রতিযোগীতা যে দিনদিন বেড়ে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

messi

২০১৭-১৮ মৌসুমের জন্য ‘আলফ্রেডো ডি স্টেফানো’ খেতাব হাতে নিয়ে মেসি জানালেন, ‘লিগ অন্যবারের তুলনায় বেশ কঠিন এবং আকর্ষণীয় হয়ে উঠছে। সহজ প্রতিপক্ষ সে অর্থে কেউ নেই। যে কোনও ছোট দল বড় দলগুলোকে মাটি ধরাতে প্রস্তুত। যা সমর্থকদের জন্যও আকর্ষণীয় হয়ে উঠছে। আশা করছি এই প্রতিযোগীতা ভবিষ্যতে আরও বাড়বে।’

অষ্টমবারের জন্য লা লিগার মত টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হতে পেরে উচ্ছ্বসিত মেসি। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার পর কামব্যাক প্রসঙ্গে জানান, ‘মাঠে নেমে প্রথম দিকে একটু ভয়ে ভয়ে ছিলাম। যে কোনও মুহূর্তে কোচ আমায় পরিবর্তন করতেই পারতেন। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইতিবাচক অনুভব করি।’

শুধুমাত্র সেরা ফুটবলারই নন, গত মৌসুমে সর্বাধিক গোলস্কোরার হওয়ার সুবাদে সোমবার পিচিচি ট্রফিও ওঠে মেসির হাতে। ৩৬ ম্যাচে ৩৪ গোল করে পঞ্চমবারের জন্য লা লিগার এই খেতাব জিতে নেন মেসি। গত মৌসুমের শ্রেষ্ঠ গোলরক্ষক নির্বাচিত হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ গোলকিপার জ্যান ও’ব্ল্যাক।

সর্বশেষ সংবাদ

আমন চাষে ক্ষতি করে গেল বুলবুল

পাঁচ প্রজন্ম দেখে না ফেরার দেশে খরুলিয়ার গোলাম কাদের

অনুমোদন ছাড়াই ইন্টারনেটের দাম বাড়ালো গ্রামীণফোন

বেতন বাড়ছে প্রাথমিক শিক্ষকদের

চকরিয়ায় সাজাপ্রাপ্ত ২ আসামী গ্রেপ্তার

চট্টগ্রামে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০, সভা পণ্ড

এবার তাজমহল হবে তাজমন্দির !

মহেশখালীতে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও বিবস্ত্র অবস্থায় উদ্ধার

হাটহাজারী নোমানিয়া মাদরাসায় ৭দিন ব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল

উখিয়ায় রোহিঙ্গা শিক্ষার্থী বাচাইয়ে কমিটি গঠন

ইসলামপুরে আওয়ামী লীগের কাউন্সিলর তালিকায় ত্যাগীরা আউট হাইব্রিড ইন!

চকরিয়ায় মাদক সেবনের দায়ে যুবককে ৬ মাসের কারাদণ্ড

উখিয়ায় পালংখালী কলেজ হচ্ছে, কমিটি গঠন, জমি নির্ধারণ

টেকনাফ পৌর যুবদলের আহবায়ক কমিটি গঠিত

চকরিয়া ভীমরুলের কামড়ে গৃহবধুর মূত্যু

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত

সাতকানিয়ায় আগুনে ৭ বসতঘর পুড়ে ছাই

বহুতল ভবন ঘেঁষে বৈদ্যুতিক খুঁটি ও ট্রান্সফর্মার, বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা

কক্সবাজার সরকারি কলেজে বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে পিইসিই পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল