আবারও স্পেনের সেরা লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক:
এর আগেও ৭বার এই মুকুটটা তার মাথায় উঠেছিল। এবারও স্প্যানিস লা লিগার সেরার পুরস্কারটা উঠলো মেসির মাথায়। মাদ্রিদ ভিত্তিক আয়োজিত লা লিগার বর্ষসেরা পুরস্কারের সেরার পুরস্কারটা জিতলেন লিওনেল মেসিই।

চলতি বছর সে অর্থে কোনও প্রথম সারির পুরস্কারই জোটেনি তার। মিডিয়ার গুঞ্জন, ষষ্ঠবারের জন্য ব্যালন ডি’অরটাও হয়তো অধরা রয়ে যাবে চলতি মৌসুমে । তবে ব্যালন ডি’অর অধরা থাকলেও অষ্টমবারের জন্য লা লিগার সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন লিওনেল আন্দ্রেস মেসি।

চোট সারিয়ে সদ্য মাঠে ফিরেছেন ৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন। মাঠে ফিরেই জোড়া গোল করেছিলেন। কিন্তু তার জোড়া গোলও ঘরের মাঠে রিয়াল বেটিসের কাছে হার এড়াতে পাড়েনি তার ক্লাব বার্সেলোনা। যদিও ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আপাতত শীর্ষেই মেসির ক্লাব। তবে বার্সার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে সেভিয়া, অ্যাটলেটিকো মাদ্রিদ, আলাভেসের মত দলগুলো। অর্থাৎ লা লিগার প্রতিযোগীতা যে দিনদিন বেড়ে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

messi

২০১৭-১৮ মৌসুমের জন্য ‘আলফ্রেডো ডি স্টেফানো’ খেতাব হাতে নিয়ে মেসি জানালেন, ‘লিগ অন্যবারের তুলনায় বেশ কঠিন এবং আকর্ষণীয় হয়ে উঠছে। সহজ প্রতিপক্ষ সে অর্থে কেউ নেই। যে কোনও ছোট দল বড় দলগুলোকে মাটি ধরাতে প্রস্তুত। যা সমর্থকদের জন্যও আকর্ষণীয় হয়ে উঠছে। আশা করছি এই প্রতিযোগীতা ভবিষ্যতে আরও বাড়বে।’

অষ্টমবারের জন্য লা লিগার মত টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হতে পেরে উচ্ছ্বসিত মেসি। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার পর কামব্যাক প্রসঙ্গে জানান, ‘মাঠে নেমে প্রথম দিকে একটু ভয়ে ভয়ে ছিলাম। যে কোনও মুহূর্তে কোচ আমায় পরিবর্তন করতেই পারতেন। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইতিবাচক অনুভব করি।’

শুধুমাত্র সেরা ফুটবলারই নন, গত মৌসুমে সর্বাধিক গোলস্কোরার হওয়ার সুবাদে সোমবার পিচিচি ট্রফিও ওঠে মেসির হাতে। ৩৬ ম্যাচে ৩৪ গোল করে পঞ্চমবারের জন্য লা লিগার এই খেতাব জিতে নেন মেসি। গত মৌসুমের শ্রেষ্ঠ গোলরক্ষক নির্বাচিত হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ গোলকিপার জ্যান ও’ব্ল্যাক।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা নিয়ে ভাবনা ও সরল অংক

টেকনাফে নিহত যুবলীগ নেতার ভাইকে অপহরণচেষ্টা, ক্যাম্পে অভিযান

ঘুরে আসলাম সূর্যোদয়-অস্তের কুয়াকাটা

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১৮

হালিশহরে মহেশখালের উপর অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সিডিএ

মহাসড়কের ঈদগাঁওতে যত্রতত্রে গাড়ি পার্কিং : ব্যবসায়ীরা বিপাকে

সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ৯ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার

এনজিওর ইন্ধনে রোহিঙ্গা প্রত্যাবাসন সন্দেহ-সংশয়

পেকুয়ায় ভূঁয়া এনএসআই কর্মকর্তা আটক

এবার বাহরাইনেও সম্মাননায় ভূষিত নরেন্দ্র মোদি

এবার ব্যবস্থা নেয়া হচ্ছে নারী সহকর্মী সানজিদা’র বিরুদ্ধে

পেকুয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

চকরিয়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

সৌদিআরবে প্রবাসী সমাবেশ ও হাজীদের সংবর্ধনা

উখিয়ায় লক্ষাধিক রোহিঙ্গার সমাবেশ থেকে বিশ্ববাসীর কাছে ৫ দফা

পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

কর্ণফুলী টানেলের বিশাল কর্মযজ্ঞ

রোহিঙ্গারা নানা অপরাধে জড়িয়ে পড়েছে : ২ বছরে ৪৭১ মামলায় ১০৮৮ জন আসামী

পেকুয়ায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত