ক্যাপশান: বান্দরবানের রোয়াংছড়িতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে চাঁদাবাজ সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত যুবক।


নুরুল কবির ,বান্দরবান :

বান্দরবানের রোয়াংছড়িতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে চাঁদাবাজ সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার’রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ঘেরাও ভিতর পাড়া এলাকায় সশস্ত্র চাঁদাবাজ সন্ত্রাসীরা অবস্থানের খবর পেয়ে রোয়াংছড়ি আর্মী ক্যাম্প থেকে নিরাপত্তা বাহিনীর (সেনাবাহিনী) ২০ জনের একটি টহল দল ঘটনাস্থলে অভিযানে যায়। এসময় অস্ত্রধারী চাঁদাবাজ সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়ে। তাৎক্ষণিক নিরাপত্তা বাহিনীর সদস্যরা পাল্টা গুলি বর্ষণ করে। দু’পক্ষের মধ্যে প্রায় পনের মিনিট গোলাগুলির ঘটনা ঘটে। এসময় দু’পক্ষের গোলাগুলিতে ক্যচিং অং মারমা (১৭) নামে এক যুবক বুকের বাম পাশে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। খবর পেয়ে নিরাপত্তা বাহিনী’সহ স্থানীয়রা আহত যুবককে উদ্ধার করে রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে এ্যাম্বুলেন্সে যুবককে বান্দরবান সদর হাসপাতালে আনা হয়। এখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে যুবকের মৃত্যু হয়। নিহত যুবক ঘেরাও ভিতর পাড়ার বাসিন্দার হ্লানুং মারমার পুত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম জানান, সেনাবাহিনীর সঙ্গে চাঁদাবাজ সশস্ত্র সন্ত্রাসীদের গোলাগুলিতে আহত গুলিবিদ্ধ এক যুবক’কে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম নেয়ার পথে তার মৃত্যু হয়। তার নাম ক্যচিং অং মারমা (১৭)। এ ঘটনা এখনো কোনো মামলা হয়নি।