লবণ মাঠ দখল চেষ্টা পেকুয়ায়, আহত ৩

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় লবণ মাঠ দখলের চেষ্টা চালিয়েছে একদল সশস্ত্র দুর্বৃত্ত। সোমবার (১২নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের চড়ি পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তদের হামলায় ৩ নারী আহত হয়েছে।

আহতরা হলেন, রাজাখালী ইউপি চেয়ারম্যান ছৈয়দ নূরের স্ত্রী জেসমিন সুলতানা, রশিদা বেগম ও ছড়ি পাড়া এলাকার আহমদ কবিরের মেয়ে মরতুজা বেগম। স্থানীয়রা তাদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রাজাখালী ইউনিয়নের বদি উদ্দিন পাড়া ও ছড়ি পাড়া এলাকায় অবস্থিত এরশাদ আলী ওয়াক্ফ ষ্টেটের প্রায় ৫১ একর জমি নিয়ে এ পরিস্থিতি সৃষ্টি হয়। এসব জমি দীর্ঘদিন ধরে রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর বর্গা নিয়ে পরিবারের সদস্যদের মাধ্যমে চাষাবাদ করে আসছিলেন। কিন্তু একই ইউনিয়নের বামুলা পাড়া এলাকার জয়নাল আবেদিন ও সুন্দরী পাড়া এলাকার জালাল উদ্দিন সম্প্রতি এসব জমি বর্গা নিয়েছেন বলে আগামী লবণ মৌসুমে চাষাবাদের জন্য দখল চেষ্টা চালায়। এনিয়ে সোমবার দুপুর পর্যন্ত দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উত্তেজনা নিরসন করে।

এব্যাপারে রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর বলেন, জমিগুলো বিগত ১৫বছর ধরে আমি বর্গা নিয়ে চাষাবাদ করে আসছি। কিন্তু চলতি মৌসুমের লবণ চাষ শুরু হবার আগে রাজাখালীর চিহ্নিত সন্ত্রাসী জয়নাল ও জালালের নেতৃত্বে পেকুয়া টইটং থেকে আসা একদল ভাড়াটে সশস্ত্র দুর্বৃত্ত এসব জমি জবরদখল চেষ্টা চালায়। এ ঘটনার সময় আমি ইউনিয়নের বিভিন্ন স্থানে ওএমএস চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করছিলাম।

তিনি আরো বলেন, তবে আমি পরে জেনেছি দুর্বৃত্তদের এ জবরদখল রুখতে আমার পরিবারের সদস্যরা চেষ্টা চালায়। এসময় দুর্বৃত্তদের হামলায় আমার স্ত্রী ও এক প্রতিবেশী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে ধাওয়া দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। বিরোধীয় জমি গুলো যেহেতু ওয়াক্ফ ষ্টেটের আওতাভুক্ত। তাই বিষয়টি ষ্টেটের মতোয়াল্লী ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহোদয় দেখবেন।

এব্যাপারে এরশাদ আলী ওয়াক্ফ ষ্টেটের মতোয়াল্লী ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুউল করিম বলেন, বিষয়টি সমাধান করতে খুব শীঘ্রই আমি ষ্টেটের ইজারাদার ও বর্গা চাষীদের সাথে বসবো।

সর্বশেষ সংবাদ

স্বাধীনতা দিবসে নাইক্ষ্যংছড়িতে পুলিশের কাবাডি প্রতিযোগিতা 

জেলা স্বাস্থ্য বিভাগের বীর শহীদদের প্রতি শ্রদ্ধান্ঞ্জলি

রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় মহান স্বাধীনতা দিবস পালন

শহীদ মিনারে জেলা বিএনপি’র শ্রদ্ধাঞ্জলি

রত্নগর্ভা রিজিয়া আহম্মদ মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

শহীদ মিনারে কক্সবাজার প্রেসক্লাবের শ্রদ্ধান্ঞ্জলি

গভীর শ্রদ্ধায় জেলা পুলিশ বিভিন্ন কর্মসূচিতে পালন করলো স্বাধীনতা দিবস

আইনজীবী সমিতির উদ্যোগে গণহত্যা ও মহান স্বাধীনতা দিবস উদযাপিত

রামিম ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে

চট্রগ্রামে গোয়েন্দা পুলিশের পৃথক অভিযানে অস্ত্রসহ আটক ৩

থিমছড়ি অরবিট মডেল একাডেমী এন্ড কেজি মাদ্রাসায় মহান স্বাধীনতা দিবস পালন

শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নানা আয়োজনে কুতুপালংয়ে স্বাধীনতা দিবস উদযাপন

খরুলিয়ার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার

কক্সবাজার কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

পেকুয়ায় পাহাড় কেটে রাস্তা নির্মাণ

‘গণ্ডি’ ছবির জন্য কক্সবাজারে সব্যসাচী

সাইবার অপরাধীদের নজর এখন ব্যাংকিং সেক্টরে

রোহিঙ্গা ক্যাম্পে স্বামীর হাতে স্ত্রী খুন

ওবায়দুল কাদেরকে কেবিনে স্থানান্তর