লবণ মাঠ দখল চেষ্টা পেকুয়ায়, আহত ৩

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় লবণ মাঠ দখলের চেষ্টা চালিয়েছে একদল সশস্ত্র দুর্বৃত্ত। সোমবার (১২নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের চড়ি পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তদের হামলায় ৩ নারী আহত হয়েছে।

আহতরা হলেন, রাজাখালী ইউপি চেয়ারম্যান ছৈয়দ নূরের স্ত্রী জেসমিন সুলতানা, রশিদা বেগম ও ছড়ি পাড়া এলাকার আহমদ কবিরের মেয়ে মরতুজা বেগম। স্থানীয়রা তাদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রাজাখালী ইউনিয়নের বদি উদ্দিন পাড়া ও ছড়ি পাড়া এলাকায় অবস্থিত এরশাদ আলী ওয়াক্ফ ষ্টেটের প্রায় ৫১ একর জমি নিয়ে এ পরিস্থিতি সৃষ্টি হয়। এসব জমি দীর্ঘদিন ধরে রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর বর্গা নিয়ে পরিবারের সদস্যদের মাধ্যমে চাষাবাদ করে আসছিলেন। কিন্তু একই ইউনিয়নের বামুলা পাড়া এলাকার জয়নাল আবেদিন ও সুন্দরী পাড়া এলাকার জালাল উদ্দিন সম্প্রতি এসব জমি বর্গা নিয়েছেন বলে আগামী লবণ মৌসুমে চাষাবাদের জন্য দখল চেষ্টা চালায়। এনিয়ে সোমবার দুপুর পর্যন্ত দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে উত্তেজনা নিরসন করে।

এব্যাপারে রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর বলেন, জমিগুলো বিগত ১৫বছর ধরে আমি বর্গা নিয়ে চাষাবাদ করে আসছি। কিন্তু চলতি মৌসুমের লবণ চাষ শুরু হবার আগে রাজাখালীর চিহ্নিত সন্ত্রাসী জয়নাল ও জালালের নেতৃত্বে পেকুয়া টইটং থেকে আসা একদল ভাড়াটে সশস্ত্র দুর্বৃত্ত এসব জমি জবরদখল চেষ্টা চালায়। এ ঘটনার সময় আমি ইউনিয়নের বিভিন্ন স্থানে ওএমএস চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করছিলাম।

তিনি আরো বলেন, তবে আমি পরে জেনেছি দুর্বৃত্তদের এ জবরদখল রুখতে আমার পরিবারের সদস্যরা চেষ্টা চালায়। এসময় দুর্বৃত্তদের হামলায় আমার স্ত্রী ও এক প্রতিবেশী গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে ধাওয়া দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। বিরোধীয় জমি গুলো যেহেতু ওয়াক্ফ ষ্টেটের আওতাভুক্ত। তাই বিষয়টি ষ্টেটের মতোয়াল্লী ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহোদয় দেখবেন।

এব্যাপারে এরশাদ আলী ওয়াক্ফ ষ্টেটের মতোয়াল্লী ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুউল করিম বলেন, বিষয়টি সমাধান করতে খুব শীঘ্রই আমি ষ্টেটের ইজারাদার ও বর্গা চাষীদের সাথে বসবো।

সর্বশেষ সংবাদ

গরুকে ধর্ষণ, যুবক গ্রেফতার!

চকরিয়ায় ইসলামী ব্যাংকের ইফতার মাহফিল অনুষ্ঠিত

চট্টগ্রামে কর্ণফুলী ড্রাইডককে কোটি টাকা জরিমানা

পাঁচলাইশ থানার ওসিসহ ৭জনের বিরুদ্ধে আদালতে মামলা

২৫ মে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা

রাজারকুলে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ , বন্ধ করে দিল রামুর এসিল্যান্ড

মহেশখালীতে জমি নিয়ে বিরোধ হামলায় আহত-৪, আটক -৩

এমপি কমল বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হয়ে মঙ্গোলিয়া যাচ্ছেন ২৫ মে

গৃহবধুর আত্মহত্যার জেরে ঘরবাড়ি ভাঙচুর, লুট

রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিক হয়রানী বন্ধে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ৩ দিনের আল্টিমেটাম

রিলিফের দুম্বার গোশতের হকদার কারা ..? খেলো কারা ..?

বিশিষ্টজনদের সম্মানে জেলা পুলিশের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজারে দৈনিক আমার কাগজ ও জনতার কণ্ঠের সেমিনার ও ইফতার শুক্রবার

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়ম তদন্তে দুদকের অভিযান

পণ্যের মতো বিক্রি হচ্ছে রোহিঙ্গারা

ধান কাটলেন ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী

কোর্টবাজারের ইসলামী ব্যাংকে সিয়াম, তাক্ওয়াহ শীর্ষক আলোচনা ও ইফতার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফল প্রকাশ

পুলিশ ব্যারাক থেকে চুরি করে যে চোর আদালত ভবনে ঘুমায়!

যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বাঙ্গালহালিয়ায় মানববন্ধন