কক্সবাজার-৩ আসনে আ.লীগের মনোনয়নপত্র জমা দিলেন নজিবুল ইসলাম


বার্তা পরিবেশক :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম। পরে নেতাকর্মীদের নিয়ে আনুষ্ঠানিকভাবে জমা দেন।

নজিবুল ইসলামের মনোনয়নপত্র সংগ্রহের খবরে কক্সবাজারে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস সৃষ্টি হয়েছে। নেতাকর্মী ও সাধারণ মানুষ তাকে (নজিব) নৌকা প্রতীকের মনোনয়ন দেওয়ার দাবী জানান।

শনিবার বিকাল ৫টায় আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরে সন্ধ্যা ৭টায় নেতাকর্মীদের নিয়ে জমা দেন।

মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় নজিবুল ইসলামের সঙ্গে ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল কর, সহসভাপতি হাজী এনামুল হক, নাজমুল হোসাইন নাজিম, পৌর আওয়ামী লীগ নেতা রফিক মাহমুদ, পৌর কাউন্সিলর কাজী মোরশেদ আহমেদ বাবু, পৌর কাউন্সিলর সালাউদ্দিন সেতু, হাসান মেহেদি রহমান, এবি ছিদ্দিক খোকন, নাছির উদ্দিন, নজরুল ইসলাম, কাশেম আলী, জিয়াউল্লাহ চৌধুরী, জহিরুল কাদের ভুট্টু, ওয়াহিদ মুরাদ সুমন, ফয়সাল হুদা প্রমুখ।

বর্ণাঢ্য রাজনৈতিক পরিবারের সন্তান মোহাম্মদ নজিবুল ইসলাম। তার বাবা মোহাম্মদ নুরুল ইসলাম বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ছিলেন। কক্সবাজার মহকুমা জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ নুরুল ইসলাম সর্বশেষ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর দায়িত্বপালন করছেন।

নুরুল ইসলামের ২য় পুত্র নজিবুল ইসলাম। স্কুলে পড়াকালিন ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে অংশগ্রহণের মাধ্যমেই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন নজিবুল ইসলাম। পরে ১৯৯১ সালে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বপালন করেন। এরপর ২০১২ সালে কক্সবাজার পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৫ সালে পৌর আওয়ামী লীগের সহভাপতি ও বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বপালন করছেন।

নজিবুল ইসলামের ভাইবোনও রাজনীতি এবং স্ব-স্ব কর্মক্ষেত্রে প্রতিষ্ঠিত। তার বড়বোন আশরাফ জাহান কাজল বর্তমানে জেলা পরিষদের নির্বাচিত সদস্য এবং জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী। আশরাফ জাহান কাজলের স্বামী মাহমুদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সদস্য।

মেজ বোন ফাতেমা জাহান উজ্জল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক। বড় ভাই মোহাম্মদ মুজিবুল ইসলাম দৈনিক কক্সবাজারের পরিচালনা সম্পাদক এবং বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নির্বাহী সদস্য।

ছোট ভাই মোহাম্মদ আশরাফু ইসলাম সজিব জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক।

নজিবুল ইসলামের বাবা মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুরুল ইসলাম পেকুয়া মগনামা ইউনিয়নের তিন তিন বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। বাবার নির্বাচনে দায়িত্বপালন করেন নজিবুল ইসলাম। তার মেজ চাচা অ্যাডভোকেট জহিরুল ইসলামের ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার সংসদীয় আসন-১ এ প্রচার সেলের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে কক্সবাজার সংসদীয় আসন-৩ আওয়ামী লীগ প্রার্থী সাইমুম সরওয়ার কমলের নির্বাচনী পুলিং এজেন্টের প্রধান প্রশিক্ষণ হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০১৮ সালে কক্সবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মুজিবুর রহমান এর প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন নজিবুল ইসলাম।

কক্সবাজারের সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম কান্ডারী নজিবুল ইসলাম। তার নেতৃত্বে কক্সবাজারে শুদ্ধ সংস্কৃতি চর্চা বিকশিত হয়েছে। তিনি বর্তমানে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সাধারণ সম্পাদক। মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ কক্সবাজারের মহাসচিব, থিয়েটার আর্টের দল প্রধান, কক্সবাজার আর্ট ক্লাবের উপদেষ্টা, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য, মুক্তিযুদ্ধের ঐক্য কক্সবাজারের আহ্বায়ক ও কক্সবাজার ইনস্টিটিউট অব পাবলিক লাইব্রেরী পরিচালনা কমিটির সদস্য।

ব্যবসায়ীক অঙ্গনেও সফল নজিবুল ইসলাম। তিনি বলাকা হ্যাচারী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং শ্রীম্প হ্যাচারী অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের মহাসচিব।

নজিবুল ইসলামের বাবা মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজারের সাংবাদিকতার অন্যতম দিকপাল। তার বাবা কক্সবাজারের প্রথম সংবাদপত্র দৈনিক কক্সবাজারের সম্পাদক ও কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। নজিবুল ইসলাম বর্তমানে দেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি, কক্সবাজার ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়াও উত্তরা সৃজনশীল ক্রীড়া সংসদের প্রধান উপদেষ্টা তিনি।

নজিবুল ইসলামের পিতা মোহাম্মদ নুরুল ইসলাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ট সহচর। তিনি কক্সবাজার মহকুমা আওয়ামী লীগের তিনি প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, কক্সবাজার মহকুমা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি।

বর্তমানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোহাম্মদ নুরুল ইসলাম। মুক্তিযুদ্ধে কক্সবাজার মহকুমা সংগ্রাম পরিষদের সদস্য ও মগনামা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এবং বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার এর সভাপতি ছিলেন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ নজিবুল ইসলামের উল্লেখ্যযোগ্য অর্জনের মধ্যে তিনি মৎস্য খাতে অবদানের স্বীকৃতি হিসাবে ২০১৫ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্বর্ণ পদক গ্রহণ করেন। ২০১৪ সালে মাননীয় প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়ে নেপালে অনুষ্ঠিত সার্ক সম্মেলনে অংশ গ্রহণ করেন।

সর্বশেষ সংবাদ

আমিরাতে প্রবাসি হিফযুল কোরআন প্রতিযোগিতায় ১ম বিজয়ী আজিজ

চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে স্কুল ছাত্র নিহত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মাদকমুক্ত করতে বদ্ধপরিকর

বরইতলী কালিমন্দিরে সভা

বেনাপোলে সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার

দুসস এর কক্সবাজার জেলার দায়িত্ব পেলেন এইচ.এম আমান

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির ইফতার মাহফিল সম্পন্ন

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা, ৩৯ কর্মকর্তা পুরস্কৃত

চট্টগ্রামে শীর্ষ সন্ত্রাসী `কিরিচ বাবুল’র দুই ছেলে ছুরিসহ গ্রেফতার

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির ইফতার মাহফিল অনুষ্টিত

কক্সবাজারে নজরুল আড্ডা ও ইফতার অনুষ্ঠান

রোহিঙ্গা ক্যাম্পে খাদ্য সরবরাহে এনজিও আইআইআরও’র ভয়ংকর জালিয়াতি

মানবতার কল্যাণ ও শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়নে আল-কোরআনের বিকল্প নাই

এসএ টিভির সাওতুল কোরআন প্রতিযোগিতায় রেকর্ড গড়লো তানযীমুল উম্মাহর লাবিদ

সাগরে নিম্নচাপ, ৩ নম্বর সতর্ক সংকেত

ঈদগাঁওতে হাইয়েস-বাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

ডুলাহাজারায় পাথর বোঝাই ট্রাক উল্টে আহত ৩

কুতুবজোম “তাজিয়াকাটা আশ্রয়ণ প্রকল্পের” ৫৫টি ঘর হস্তান্তর

কৃষি ও প্রান্তজনের কথা

সম্মেলনে যোগ দিতে সৌদি আরব যাচ্ছেন কক্সবাজারের আল্লামা জিয়াউল হক