ঈদগাঁওতে যুবক অপহরণের চেষ্টা, বেপরোয়া পাহাড়ী সন্ত্রাসীরা

শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

কক্সবাজার সদরের ঈদগাঁও এবং রামু উপজেলার ঈদগড়, রশিদ নগরে বেপরোয়া হয়ে উঠেছে পাহাড়ী সন্ত্রাসীরা। দু’ভাগে বিভক্ত হয়ে অপরাধ সংগঠিত করে যাচ্ছে তারা। বার বার অপহরণ, ডাকাতির ঘটনা ঘটলেও জড়িত কাউকে আটক করতে না পারায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। অনুরূপ ভাবে ৮ নভেম্বর বেলা ১২ টার দিকে শাহাব উদ্দীন নামের এক যুবককে অপহরণ করে নিয়ে যায় এ চক্রটি। যদিও বা কৌশলে সে পালিয়ে আসতে সক্ষম হয়েছে। শাহাব উদ্দীন ঈদগাঁও কালির ছড়া অফিসের মোরা এলাকার ফরিদুল আলমের ছেলে বলে জানা গেছে। খবর পেয়ে রামু থানা ও ঈদগাঁও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও জড়িত কাউকে আটক করতে পারেনি।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, শাহাব উদ্দীনসহ আরো ৪/৫ যুবক কালির ছড়ার পূর্বে কলহাজি ঘোনা নামক এলাকায় পরিত্যক্ত একটি ছড়ায় মাছ শিকার করতে যায়। এসময় প্রথমে ১২ জনের একটি অপহরণ চক্র অস্ত্রসস্ত্র নিয়ে শাহাব উদ্দীনসহ সকলকে অপহরণের চেষ্টা চালায়। কিছুক্ষণ পর ১২ জনের আরো একটি গ্রুপ এসে সবাইকে চারদিক থেকে ঘিরে ফেলে। এসময় ৪ জন যুবক ধাওয়া খেয়ে পালিয়ে আসতে পারলেও অপরজন শাহাব উদ্দীনকে ধরে নিয়ে যায়। সে কৌশলে পালিয়ে আসে বলে জানান এ প্রতিনিধিকে। পরে অপহরণ চক্রের একটি গ্রুপ ভাদিতলার পুর্বে জঙ্গলে ঢুকে পড়ে অপর গ্রুপ রামু রশিদ নগর ধলির ছড়া এলাকায় গিয়ে ধান চাষাদের ধাওয়া দেন বলে জানায় স্থানীয় আবু ছিদ্দিক নামের এক কৃষক।

এ ব্যাপারে জানতে চাইলে ঈদগাঁও ইউনিয়নের ওয়ার্ড মেম্বার মাহমুদুল হাসান মিনার বলেন ধাওয়া খেয়ে আসা কয়েকজন লোক বিষয়টি আমাকে জানালে তাৎক্ষণিক স্থানীয় পুলিশকে খবর দেওয়া হয়। পরে রামু থানা ও ঈদগাঁও পুলিশের এসআই শাহাজ উদ্দীনের নেতৃত্বে পৃথক পুলিশ দল পাহাড়ে অভিযান চালায়।

জানতে চাইলে এস আই শাহাজ উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে অপহরণকারীদের সম্ভব্য আস্তানায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে গহীন জঙ্গলে ঢুকে পড়ে সন্ত্রাসীরা। অভিযান অব্যাহত আছে বলে জানায় এ পুলিশ কর্মকর্তা। এদিকে পাহাড়ী সন্ত্রাসীরা ফের বেপরোয়া হয়ে উঠায় পাহাড় ও আশপাশে বসবাসরত বাসিন্দাদের মাঝে চরম আতংক ও উৎকন্ঠা বিরাজ করছে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস