চকরিয়ায় বিএনপি’র ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

এম.মনছুর আলম, চকরিয়া :

চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়াসহ ৭জনকে গ্রেপ্তারের পর ৩৬জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ধৃত ৭জনসহ ২৪জনের নাম উল্লেখ করা হয়েছে, অজ্ঞাত দেখানো হয়েছে ১০ থেকে ১২জনকে। বুধবার মধ্যরাতে থানার এসআই মো.আলমগীর বাদি হয়ে গাড়ি ভাংচুর করে আতংক সৃষ্টি ও নির্বাচনের তফসিল ঘোষনা পরবর্তী নাশকতার পরিকল্পনা নেয়ার অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।

ধৃত নেতকর্মীরা হলেন, খুটাখালী ইউনিয়ন বিএনপির সভাপতি জাফর আহমদ, ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আবদুস ছালাম, ডুলাহাজারা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক নূরুল আলম, আজিম, ইউনিয়ন ছাত্রদলের সাবেক আহবায়ক আনোয়ার পারভেজ সোহেল, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন ও সাবেক সদস্য সচিব মোহাম্মদ হেলাল।

মামলায় যারা আসামী হয়েছে তারা হলেন, উপজেলার ডুলাহাজারা বালুর চর এলাকার ফরিদুল আলমের পুত্র মফিজুর রহমান মুসা, চকরিয়া পৌরসভার বিনামারা এলাকার মৃত মাওলানা শফিউল আলমের পুত্র মো:ফখরুদ্দীন ফরায়েজী, চিরিঙ্গা ইউনিয়নের বুড়িপুকুর এলাকার ইয়াকুব আলী পুত্র ইব্রাহিম খলির কাকন, পূর্ববড় ভেওলার আনিচ পাড়া এলাকার মৃত মীর কাশেমের পুত্র সোয়াইবুল ইসলাম সবুজ, কোনাখালী বাংলা বাজার এলাকার মোস্তাক আহমদের পুত্র সালাউদ্দিন, পৌরসভার ফুলতলা এলাকার মৃত আবদুল গনির পুত্র রানা হামিদ, হাজিয়ান এলাকার মৃত আলী চান সওদাগরের পুত্র মোবারক আলী, খুটাখালী ৭ নং ওয়ার্ডের ছাবের আহমদের পুত্র মো. আনিছুর রহমান, পৌরসভার কাজী পাড়া ১নং ওয়ার্ডের ঠান্ডা মিয়ার পুত্র আলী আকবর, ডুলাহাজারা সুয়াজানিয়া এলাকার মৃত দুলাল আহমদের পুত্র বখতিয়ার, বরইতলী খরাতি পাড়া এলাকার আবদু ছোবাহানের পুদ্র হাবিব উল্লাহ, বরইতলী উপর পাড়া এলাকার আবদুল হাইয়ের পুত্র ইউসুফ, পৌরসভার হাসপাতাল পাড়ার মৃত সুলতান আহমদের পুত্র জয়নাল আবেদীন, ডুলাহাজারা ডুমখালী এলাকার মো: হোসেনের পুত্র নজির আহমদ, ফাঁসিয়াখালী ইউনিয়নের রাজারবিল এলাকার হাজী নুরুল কাদেরের পুত্র ওবাইদুল্লাহ নুর সিদ্দিকী, পূর্বপাড়া ০৬ নং ওয়ার্ডের মৃত নূর আহমদের পুত্র মহিদুল। এছড়া অজ্ঞাতনা দেখানো হয়েছে ১০/১২ জন। আসামীদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় চকরিয়া থানার এসআই আলমগীর বাদী হয়ে মামলা নং ১৬ দায়ের করা হয়।

মামলার বাদী এসআই আলমগীর বলেন, বুধবার রাতে উপজেলা ডুলাহাজারা বাজারে গাড়ি চলাচলে বাধা, গাড়ি ভাংচুর করে আতংক সৃষ্টির পর উপজেলা বিএনপি’র সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যার খোকন মিয়ার বাড়িতে নেতা-কর্মীদের নিয়ে গোপন বৈঠক করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পরপরই নাশকতার পরিকল্পনা নিয়ে প্রস্ততি বৈঠক চলছিলো। ওই বৈঠকের খবর পেয়ে অভিযান চালিয়ে ৭জনকে আটক করা হয়। এসময় কৌশলে অন্যরা পালিয়ে যায়।

তিনি আরো বলেন, আটকৃত নেতাকর্মীদের বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

অপরদিকে বিএনপি দাবি করেছে, খুটাখালীর বিএনপির সম্মেলন নিয়ে উপজেলা বিএনপি’র সভাপতির বাসভবনে আলোচনা করা হচ্ছিল নেতা-কর্মীদের নিয়ে। ওইসময় কোন কারণ জানতে না চেয়েই ৭জনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। কোন ঘটনা না ঘটলেও সাজানো মামলায় তাদেরসহ ওই বৈঠকে অনুপস্থিত আরো ১৭জনকে আসামী করে মামলা করা হয়েছে। মুলত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী শূণ্য করতেই এ সাজানো মামলা বলে দাবি করেছে বিএনপি নেতৃবৃন্দরা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যামেরা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত

সাংবাদিক বশিরের মাতার জানাযা সম্পন্ন বিভিন্নমহলের শোক

বিজিবি ক্যাম্প এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

টেকনাফ সাংবাদিক ফোরাম’র আহবায়ক কমিটি গঠিত

কক্সবাজার-৩ আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন অধ্যাপক আজিজ

“দুখরে রোগে ও ভয় পায়!”

নিরাপদ জীবনে ফিরতে চায় ইয়াবা ব্যবসায়ীরা

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪