চকরিয়ায় বিএনপি’র ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

এম.মনছুর আলম, চকরিয়া :

চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়াসহ ৭জনকে গ্রেপ্তারের পর ৩৬জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ধৃত ৭জনসহ ২৪জনের নাম উল্লেখ করা হয়েছে, অজ্ঞাত দেখানো হয়েছে ১০ থেকে ১২জনকে। বুধবার মধ্যরাতে থানার এসআই মো.আলমগীর বাদি হয়ে গাড়ি ভাংচুর করে আতংক সৃষ্টি ও নির্বাচনের তফসিল ঘোষনা পরবর্তী নাশকতার পরিকল্পনা নেয়ার অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।

ধৃত নেতকর্মীরা হলেন, খুটাখালী ইউনিয়ন বিএনপির সভাপতি জাফর আহমদ, ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আবদুস ছালাম, ডুলাহাজারা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক নূরুল আলম, আজিম, ইউনিয়ন ছাত্রদলের সাবেক আহবায়ক আনোয়ার পারভেজ সোহেল, ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন ও সাবেক সদস্য সচিব মোহাম্মদ হেলাল।

মামলায় যারা আসামী হয়েছে তারা হলেন, উপজেলার ডুলাহাজারা বালুর চর এলাকার ফরিদুল আলমের পুত্র মফিজুর রহমান মুসা, চকরিয়া পৌরসভার বিনামারা এলাকার মৃত মাওলানা শফিউল আলমের পুত্র মো:ফখরুদ্দীন ফরায়েজী, চিরিঙ্গা ইউনিয়নের বুড়িপুকুর এলাকার ইয়াকুব আলী পুত্র ইব্রাহিম খলির কাকন, পূর্ববড় ভেওলার আনিচ পাড়া এলাকার মৃত মীর কাশেমের পুত্র সোয়াইবুল ইসলাম সবুজ, কোনাখালী বাংলা বাজার এলাকার মোস্তাক আহমদের পুত্র সালাউদ্দিন, পৌরসভার ফুলতলা এলাকার মৃত আবদুল গনির পুত্র রানা হামিদ, হাজিয়ান এলাকার মৃত আলী চান সওদাগরের পুত্র মোবারক আলী, খুটাখালী ৭ নং ওয়ার্ডের ছাবের আহমদের পুত্র মো. আনিছুর রহমান, পৌরসভার কাজী পাড়া ১নং ওয়ার্ডের ঠান্ডা মিয়ার পুত্র আলী আকবর, ডুলাহাজারা সুয়াজানিয়া এলাকার মৃত দুলাল আহমদের পুত্র বখতিয়ার, বরইতলী খরাতি পাড়া এলাকার আবদু ছোবাহানের পুদ্র হাবিব উল্লাহ, বরইতলী উপর পাড়া এলাকার আবদুল হাইয়ের পুত্র ইউসুফ, পৌরসভার হাসপাতাল পাড়ার মৃত সুলতান আহমদের পুত্র জয়নাল আবেদীন, ডুলাহাজারা ডুমখালী এলাকার মো: হোসেনের পুত্র নজির আহমদ, ফাঁসিয়াখালী ইউনিয়নের রাজারবিল এলাকার হাজী নুরুল কাদেরের পুত্র ওবাইদুল্লাহ নুর সিদ্দিকী, পূর্বপাড়া ০৬ নং ওয়ার্ডের মৃত নূর আহমদের পুত্র মহিদুল। এছড়া অজ্ঞাতনা দেখানো হয়েছে ১০/১২ জন। আসামীদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় চকরিয়া থানার এসআই আলমগীর বাদী হয়ে মামলা নং ১৬ দায়ের করা হয়।

মামলার বাদী এসআই আলমগীর বলেন, বুধবার রাতে উপজেলা ডুলাহাজারা বাজারে গাড়ি চলাচলে বাধা, গাড়ি ভাংচুর করে আতংক সৃষ্টির পর উপজেলা বিএনপি’র সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যার খোকন মিয়ার বাড়িতে নেতা-কর্মীদের নিয়ে গোপন বৈঠক করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পরপরই নাশকতার পরিকল্পনা নিয়ে প্রস্ততি বৈঠক চলছিলো। ওই বৈঠকের খবর পেয়ে অভিযান চালিয়ে ৭জনকে আটক করা হয়। এসময় কৌশলে অন্যরা পালিয়ে যায়।

তিনি আরো বলেন, আটকৃত নেতাকর্মীদের বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

অপরদিকে বিএনপি দাবি করেছে, খুটাখালীর বিএনপির সম্মেলন নিয়ে উপজেলা বিএনপি’র সভাপতির বাসভবনে আলোচনা করা হচ্ছিল নেতা-কর্মীদের নিয়ে। ওইসময় কোন কারণ জানতে না চেয়েই ৭জনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। কোন ঘটনা না ঘটলেও সাজানো মামলায় তাদেরসহ ওই বৈঠকে অনুপস্থিত আরো ১৭জনকে আসামী করে মামলা করা হয়েছে। মুলত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী শূণ্য করতেই এ সাজানো মামলা বলে দাবি করেছে বিএনপি নেতৃবৃন্দরা।

সর্বশেষ সংবাদ

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত

ফুটবল খেলতে গিয়ে টেকনাফ কলেজ ছাত্র আহত

ছাদ বাগানের গাছের সাথে এ কেমন শত্রুতা!

ঢাকায় গিয়ে নিখোঁজ চকরিয়ার ২ ব্যক্তি যেভাবে ফিরলেন…

মেননকে আওয়ামী লীগ কার্যালয়ে যেতে মানা

আবাসিক কটেজ থেকে ইয়াবাসহ আটক ২

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠিত

ইয়াবা খেতে গিয়ে ধরা ৩ যুবক, সাজা হলো ৭ দিনের

রামু কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল ২৪ অক্টোবর

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা

কক্সবাজার সদর থানার ওসির চমক!

রাঙামাটির রাজস্থলীতে অস্ত্রের মুখে হেডম্যানকে অপহরণ

রামুতে বাজারে পেঁয়াজ বিক্রি বন্ধ , ক্রেতাদের দূর্ভোগ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান দু’দিনের সফরে কক্সবাজার

‘১১-২০ গ্রেড সর. চাকরিজীবি সম্মিলিত অধিকার ফোরাম’ কক্সবাজার জেলা আহ্বায়ক কমিটি

র‌্যাবের মেজর পরিচয়ে ৩ লাখ ৮০ হাজার টাকা আত্মসাৎ, ইসহাক আটক

মিরাজ টি-২০ সিরিজ খেলতে কক্সবাজার আসছে গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমী

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীঃ স্বাদ ও শাহগদী বেকারিকে জরিমানা

যুবলীগ থেকে বাদ পড়ে ওমর ফারুক যা বললেন

মালুমঘাট হাইওয়ে পুলিশের নিরাপদ সড়ক দিবস পালিত