কুতুবদিয়া উপজেলা বিএনপির ১৬ নেতাকর্মীর আগাম জামিন

আবুল কাশেম,কুতুবদিয়া : কুতুবদিয়া থানায় পুলিশের দায়েরকৃত নাশকতার ৪ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন বিএনপি ও অঙ্গসংগঠনের ১৬ নেতাকর্মী বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের ১৬নং বেঞ্চের বিচারপতি রেজাউল হক ও বিচারপতি জাফর আহাম্মেদ শুনানী শেষে ৮ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।বিএনপি নেতাকর্মীদের পক্ষে আবেদনের শুনানি করেন ব্যারিষ্টার মওদুদ আহম্মেদ ।

আগাম জামিনপ্রাপ্তরা হলেন, জেলা বিএনপির সিঃ সহ-সভাপতি কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী,কুতুবদিয়া উপজেলা বিএনপির সভাপতি ও কৈয়ারবিল ইউপির চেয়ারম্যান জালাল আহমদ, কৈয়ারবিল ইউনিয়ন বিএনপির সভাপতি শফি আলম মেম্বার,সাধারণ সম্পাদক কামরুল হাসান, লেমশীখালী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাফর আলম, উপজেলা সেচ্ছাসেবক দল সভাপতি রেজাউল করিম,কৈয়ারবিল ইউনিয়ন যুবদল সভাপতি সাইফুজ্জামান লিটন,উত্তর ধুরুং ইউনিয়ন যুবদল সভাপতি মনির উদ্দিন,উপজেলা ছাত্রদল সভাপতি মোশারফ হোছাইন বাপ্পা,সিঃযুগ্ম সাধারণ সম্পাদক আহছানুল হক রুবেল, যুবদল নেতা নাজেম উদ্দিন নাজুসহ বিএনপির ১৬ নেতাকর্মী।

এ বিষয়ে কুতুবদিয়া উপজেলা বিএনপির সভাপতি ও কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ বলেন, নির্বাচনকে সামনে রেখে যেভাবে পুলিশ গায়েবী মামলা দিয়ে আমাদেরকে নির্বাচনের মাঠ থেকে দূরে সরিয়ে রাখলো তা এ দেশেতো বটেই পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। পৃথিবীর অন্য কোন স্বৈরশাসক এভাবে নির্বাচনের আগ মুহুর্তে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দেয়নি। ফলে যা হবার তাই হচ্ছে। খোদ মহামান্য হাইকোর্ট বলেছে এতে পুলিশের ভাবমূর্তি মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এক দিকে সরকার আমাদেরকে নির্বাচনে আসার জন্য আহবান জানাচ্ছে আবার অপরদিকে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে মাঠেই নামতে দিচ্ছে না। এভাবে এ দেশের গনতান্ত্রিক পরিবেশকে চূড়ান্তভাবে ধ্বংশ করা হয়েছে। তাই আমরা মনে করি এখনই যদি দেশে গনতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনা না যায় তাহলে এক সময় গোটা জাতিকে চরম মূল্য দিতে হবে। তিনি আরো বলেন সরকারের এই সীমাহীন নির্যাতন সত্যেও আমরা নির্বাচনের সর্বাত্বক প্রস্তুতি নিচ্ছি। আমরা বিশ্বাস করি সরকারের এই গায়েবী মামলা দিয়ে হয়রানী নির্যাতন সত্বেও এবারের নির্বাচনে গনমানুষের বিজয় হবে ইনশাল্লাহ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যামেরা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত

সাংবাদিক বশিরের মাতার জানাযা সম্পন্ন বিভিন্নমহলের শোক

বিজিবি ক্যাম্প এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

টেকনাফ সাংবাদিক ফোরাম’র আহবায়ক কমিটি গঠিত

কক্সবাজার-৩ আসনে বিএনপির মনোনয়নপত্র জমা দিলেন অধ্যাপক আজিজ

“দুখরে রোগে ও ভয় পায়!”

নিরাপদ জীবনে ফিরতে চায় ইয়াবা ব্যবসায়ীরা

রোববার থেকে বিএনপির সাক্ষাৎকার শুরু

মিয়ানমারে শতাধিক রোহিঙ্গা গ্রেফতার

বিএনপি নেতা আবু সুফিয়ান (চট্টগ্রাম-৮) আসনে মনোনয়নপত্র নিলেন

কক্সবাজার-২ আসনে কারাবন্দী আবুবকরের পক্ষে মনোনয়ন ফরম জমা

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪